× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এসে গেল কাতার বিশ্বকাপের সাউন্ডট্রাক

প্রবা ডেস্ক

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২২ ১৪:২৯ পিএম

আপডেট : ১৯ নভেম্বর ২০২২ ১৫:২৭ পিএম

নাসের আল কুবাইসি, আয়েদ ইউসুফ এবং হানিন হুসেইন।

নাসের আল কুবাইসি, আয়েদ ইউসুফ এবং হানিন হুসেইন।

কাতার বিশ্বকাপের সাউন্ডট্রাক ‘আরহ্‌বো’ প্রকাশ করেছে ফুটবলের অন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা ফিফা। স্থানীয় শব্দ ‘আরহ্‌বো’ এসেছে আরবি ‘মারহাবা’ থেকে। গানটি এখন প্রায় প্রত্যেক আরবের মুখে মুখে। ইতিমধ্যেই আকর্ষণীয় ছন্দের জন্য সবার মনে জায়গা করে নিয়েছে গানটি। গানে সবাইকে কাতারে স্বাগত জানানো হয়েছে। 

দোহা নিউজ জানিয়েছে, শুক্রবার (১৮ নভেম্বর) রিলিজ হওয়া গানটির মিউজিক ভিডিও তৈরি করেছেন কাতারি পরিচালক মোহাম্মদ আল ইব্রাহিম এবং প্রযোজনা করেছেন দোহার কাটরা স্টুডিওস। ফিফা বিশ্বকাপ কাতার ২০২২-এর এই গানের আকর্ষণের মূলে রয়েছে এর শিল্পী নির্বাচন। গেয়েছেন নাসের আল-কুবাইসি, আয়েদ ইউসুফ ও হানিন হোসেন।

নাসের আল কুবাইসি একজন তরুণ কাতারি শিল্পী। ২০০৬ সালে কাতারে অনুষ্ঠিত এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে তার শৈল্পিক কর্মজীবনের সূচনা হয়। ওই অনুষ্ঠানে তিনি সর্বকনিষ্ঠ অংশগ্রহণকারী ছিলেন। তখন তার বয়স ছিল ১২ বছর। আল কুবাইসি তার প্রতিভা এবং কণ্ঠ দিয়ে অল্প বয়স থেকেই দর্শকদের মন জয় করেন।

তিনি বলেন, ‘সংস্কৃতি এবং শিল্প খেলাধুলার একটি প্রধান এবং গুরুত্বপূর্ণ অংশ। সঙ্গীত এবং শিল্প ফুটবলের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। কাতারে আমরা এই ইভেন্টের জন্য ভালোভাবে প্রস্তুতি নিয়েছি। স্টেডিয়ামের ভিতরে এবং বাইরে কাতারি শিল্প তার উপস্থিতি প্রকাশ করবে।’

তিনি আরও বলেন, “জনতার জন্য গান। আমরা দর্শকদের জন্য একটি সমৃদ্ধ এবং আনন্দদায়ক অভিজ্ঞতা দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা অব্যাহত রাখব।

থিম সংয়ের দ্বিতীয় গায়ক সৌদি আরবের জনপ্রিয় আয়েদ ইউসুফ। তিনি তার ‘বেসম আল ইলাহ’ গানের জন্য সুপরিচিত। তিনি সৌদি আরবের প্রথম প্রতিভা খোঁজার অনুষ্ঠান ‘বিট মি ইফ ইউ ক্যান’-এর বিচারকদের একজন ছিলেন। তার প্রতিভা তাকে ২০২১ সালের সেরা সৌদি আরবের শিল্পীদের শীর্ষ তালিকায় স্থান দিয়েছে।

থিম সংয়ের তৃতীয় গায়ক হানিন হুসেইন একজন উদীয়মান নারী কুয়েতি শিল্পী। তিনি তার সেরা হিট ‘ব্র্যাভো আলেক’ গানেরর জন্য বিশিষ্ট। আবদেলাজিজ লুইস এবং বদর আল-শুআইবির সাথে গায়কের কুয়েতি গানটি ইউটিউবে ৫৫ মিলিয়নেরও বেশি ভিউ হয়েছে এবং এটি আরব বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গান।

তিনি বলেন, ‘বিশ্বকাপের গানে অংশগ্রহণের আনন্দ বর্ণনা করতে পারব না। এই দুর্দান্ত কাজের দায়িত্বে থাকা সকলকে ধন্যবাদ জানাই।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা