× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাবরের ইতিহাস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ জুন ২০২৪ ১৬:১৭ পিএম

আপডেট : ০৭ জুন ২০২৪ ১৭:০৫ পিএম

বাবরের ইতিহাস

টি-টোয়েন্টিতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন বাবর আজম। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সর্বোচ্চ রানের মালিক পাকিস্তানের অধিনায়ক। যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের দিনে ৪৩ বলে ৪৪ রানের ইনিংস খেলেছেন বাবর। তাতে টপকে গেছেন বিরাট কোহলিকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের সাবেক অধিনায়কের রান ৪০৩৮। ১ শতক এবং ৫ অর্ধশতকে ১১০ ইনিংসে এই রান করেন তিনি। বৃহস্পতিবার ডালাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচের আগে বাবরের রান ছিল ৪০২৩। কোহলির চেয়ে ১৬ রান কম ছিল পাকিস্তান অধিনায়কের। তবে ধারাবাহিক ব্যাটিংয়ে সেই রেকর্ডটি নিজের করে নিলেন বাবর। ১১৩ ইনিংসে তার রান এখন ৪ হাজার ৬৭ রান।

কুড়ি কুড়ির খেলায় চূড়ায় ওঠার কীর্তি মোটেও প্রভাবিত করেনি বাবরকে। অপেক্ষাকৃত দুর্বল আইসিসির সহযোগী দেশের বিপক্ষে হারের ব্যাখ্যা খুঁজতে ব্যস্ত বাবর। ম্যাচপরবর্তী সম্প্রচার চ্যানেল কিংবা সংবাদ সম্মেলনে নিজের কীর্তি ইস্যুতে প্রশ্ন এড়িয়ে গেছেন। দলের ভরাডুবি যেখানে, কীর্তি ও রেকর্ড তুচ্ছ মনে হয়েছে তার কাছে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা