× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি জুবায়ের, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪ ১৭:১৭ পিএম

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪ ১৯:৩৩ পিএম

যুক্তরাজ্যের লন্ডনের বাংলা প্রেস ক্লাবের সদস্যরা। প্রবা ফটো

যুক্তরাজ্যের লন্ডনের বাংলা প্রেস ক্লাবের সদস্যরা। প্রবা ফটো

যুক্তরাজ্যের লন্ডন বাংলা প্রেস ক্লাবের নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন চ্যানেল এসের সাবেক চিফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের। সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ সাধারণ ও বাংলা পোস্টের হেড অব প্রোডাকশন সালেহ আহমদ কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন।

রবিবার (২৮ জানুয়ারি) ইস্ট লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভ্যানু হলে এক উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে জুবায়ের-তাইসির-মুরাদ পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র সভাপতিসহ মোট ১২টি এবং নাহাস-মুসলেহ-সালেহ পরিষদ কোষাধ্যক্ষসহ তিনটি পদে জয়লাভ করে।

সিনিয়র সভাপতি পদে ব্যারিস্টার তারেক চৌধুরী, সহ-সভাপতি পদে কবি গল্পকার সাঈম চৌধুরী নির্বাচিত হয়েছেন। অন্য নির্বাচিত সদস্যরা হলেন- মো. রেজাউল করিম মৃধা সহ-সাধারণ সম্পাদক, চ্যানেল এসের সিনিয়র রিপোর্টার ইব্রাহিম খলিল সহ-কোষাধ্যক্ষ, এনটিভির চীফ রিপোর্টার মো. আকরামুল হোসেন ব্যবস্থাপনা ও প্রশিক্ষণ সম্পাদক, মো. আবদুল হান্নান গণমাধ্যম এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক, চ্যানেল এসের নিউজ প্রেজেন্টার রূপি আমিন ইভেন্টস অ্যান্ড ফ্যাসিলিটিস সেক্রেটারি পদে জয়লাভ করেন। 

এ ছাড়া পাঁচটি কার্যনিবাহী পদে বিজয়ীরা হলেন- সাহিদুর রহমান সোহেল, ফয়সল মাহমুদ, মরিয়ম পলি রহমান, জাকির হোসেন কয়েস ও আনোয়ার শাহজাহান।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন ইউকের সাবেক প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই, আব্দুল আজিজ ও ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া।

এর আগে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আসা প্রেস ক্লাব সদস্যদের স্বতঃস্ফর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সভায় ক্লাবের বিদায়ী সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাইসির মাহমুদের পরিচালনায় গত বছরের রিপোর্ট পেশ করা হয়। পরে ক্লাবের সাধারণ সদস্যরা প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

সর্বোচ্চ সংখ্যক প্রেস কনফারেন্সে উপস্থিতি এবং নিউজ কাভার করায় জাকির হোসেনকে সেরা রিপোর্টার এওয়ার্ড ফর প্রেস কনফারেন্স এবং ইসি কমিটি সবচেয়ে বেশি উপস্থিতির জন্য রেজাউল করিম মৃধাকে ক্লাবের পক্ষ থেকে এওয়ার্ড প্রদান করা হয়। দিনব্যাপী এই আয়োজন দুপুর থেকে শুরু হয় এবং দ্বি-বার্ষিক সভার পর বিকাল আড়াইটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ওইদিন রাত ১০টায় ফলাফল ঘোষণা করা হয়।

সন্ধ্যায় ক্লাবের আজীবন সদস্য, লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাইয়েদা মুনা তাসনিম, পপলার অ্যান্ড লাইম হাউজ আসনের এমপি আফসানা বেগম, ক্যাটারার্স এসোসিয়েশন, চেম্বার্স অব কমার্স, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের নিয়ে ডিনার ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়।

ক্লাবের কার্যনির্বাহী পরিষদের পনেরটি পদের জন্য দুটি অ্যালায়েন্সের ৩০ জন প্রার্থী এবং একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় করেন। এই নির্বাচনে ক্লাবের ২৮৮ জন সদস্য ভোট দেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা