× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লিবিয়া থেকে ফেরত এসেছেন ১৪৩ বাংলাদেশি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩ ২২:২৮ পিএম

আপডেট : ২৭ নভেম্বর ২০২৩ ২২:৩১ পিএম

দেশে ফেরত আসাদেরবিদায় জানান লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার। সংগৃহীত ছবি

দেশে ফেরত আসাদেরবিদায় জানান লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার। সংগৃহীত ছবি

লিবিয়ার ত্রিপলীর ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশিদের মধ্য থেকে ১৪৩ জনকে দেশে পাঠানো হচ্ছে। সেখানকার বাংলাদেশি দূতাবাসের চেষ্টা ও আইওএম’র সহায়তায় তাদের দেশে ফেরত আনা হচ্ছে।

সোমবার (২৭ নভেম্বর) লিবিয়ায় অবস্থিত বাংলাদেশি দূতাবাস এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, ১৪৩ জনকে নিয়ে আইওএমের ভাড়া করা লিবিয়ার বুরাক এয়ারের একটি ফ্লাইট (UZ222) আগামীকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ৫টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

আগামী ২৯ নভেম্বর এবং ৫ ডিসেম্বর দুইটি ফ্লাইটে যথাক্রমে ত্রিপলী এবং বেনগাজীর ডিটেনশন সেন্টারে আটক আরও ৩২০ জন বাংলাদেশিকে দেশে প্রেরণ করা হবে।  

লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার লিবিয়ার অভিবাসন অধিদপ্তরের অভ্যর্থনা হলে দেশে ফেরত আসাদের সাথে সাক্ষাৎ করেন এবং তাদের বিদায় জানান। এসময় তিনি অবৈধ অভিবাসনের সাথে সম্পর্কিত বিভিন্ন ঝুঁকি ও বিপদ সম্পর্কে তাদের অবহিত করেন।

তিনি বলেন, অবৈধ অভিবাসনের শিকার ব্যক্তিরা বিপুল আর্থিক ক্ষতি এবং মানসিক ট্রমার সম্মুখীন হন। এছাড়াও অবৈধ অভিবাসন অনেক ক্ষেত্রে অভিবাসীদের জীবনকে মৃত্যুর ঝুঁকিতে ফেলে। এর পরিপ্রেক্ষিতে প্রত্যাবর্তনকারীদের দেশে ফেরত যাওয়ার পর তাদেরকে লিবিয়ায় পাচারের সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান তিনি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা