× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পর্তুগালে উইন্টার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩ ১১:২২ এএম

আপডেট : ১৯ নভেম্বর ২০২৩ ১১:২৪ এএম

পর্তুগালে উইন্টার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশি কমিউনিটির উইন্টার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) শহরের প্রাণকেন্দ্রে বেলাভিস্তা পার্কে পর্তুগাল বাংলা প্রেসক্লাব এই জমকালো অনুষ্ঠানের আয়োজন করে। হিমেল হওয়ার পরশ নিয়ে শীতের আগমনীকে স্বাগত জানাতে অনুষ্ঠানে কয়েকশ বাংলাদেশি পরিবার মিলিত হন। বাংলাদেশি কমিউনিটির সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত ছিল এই আয়োজন। দল-মত নির্বিশেষে সবাই শীত উৎসবে সমবেত হন। তারা বিভিন্ন ধরনের শীতের পিঠা, কাবাব, পায়েস, চটপটি, ফুসকা, কেকসহ মুখরোচক বাংলাদেশি খাবার পরিবেশন করেন। পর্তুগাল বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে দুপুরের খাবার পরিবেশন করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠানের পিঠা উৎসবে বাংলাদেশি পার্বণের স্বাদ উপভোগ করেন সবাই। বর্ণাঢ্য আয়োজনের মধ্যে শিশুদের বিস্কুট খেলা, দৌঁড় প্রতিযোগিতার সঙ্গে নারীদের বালিশ খেলা এবং পুরুষের হাড়ি ভাঙ্গার প্রতিযোগিতা ছিল বেশ উৎসবমুখর। অনুষ্ঠানে মেহেদী উৎসবে বাহারি নকশায় হাত রাঙিয়ে তুলেন অনেক নারী। 

অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিশুর হাতে শুভেচ্ছা পুরস্কার তুলে দেওয়া হয়।

লিসবনের সবচেয়ে বড় পার্কের মনোরম পরিবেশে বনভোজনের আমেজে মধ্যাহ্নভোজে মিলিত হন কয়েকশ বাংলাদেশি। 


পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রাসেল আহম্মেদের সভাপতিত্বে সিনিয়র সহ-সভাপতি এফ আই রনি  ও সাধারণ সম্পাদক শহীদ আহমদ প্রিন্সের সঞ্চালনায় প্রতিযোগিতায় বিচারক হিসেবে বিজয়ীদের কাছে হাতে পুরস্কার তুলে দেন - কমিউনিটি ব্যক্তিত্ব ও লেখিকা ফৌজিয়া তসলিম  উদ্দিন, পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি দেলওয়ার হোসাইন, পর্তুগাল বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল মুকিত সেলিম, আওয়ামী লীগের সহ-সম্পাদক  ইমরান হোসাইন ভূঁইয়া, দপ্তর সম্পাদক জাকির হোসাইন, বিএনপির দপ্তর সম্পাদক আব্দুল ওয়াহিদ পারভেজ, পর্তুগাল যুবদল নেতা মুহি উদ্দীন, পর্তুগাল যুবলীগ নেতা অনুপম মেহদী, তানভীর আলম জনি।

অন্যানদের মধ্যে আরেও উপস্থিত ছিলেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠিতা সভাপতি রনি মোহাম্মদ, কোষাধক্ষ্য জাহিদ কায়সার, সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তানভীর, সহ-সাংগঠনিক সমির দেবনাথ, আন্তর্জাতিক সম্পাদক মুহি উদ্দীন, সিনিয়র সাংবাদিক এস এম আজাদ প্রমুখ। 

শেষ বিকেলে প্রতিযোগিতার পুরস্কার বিতরণের পরে কণ্ঠশিল্পী এফ আই রনির শ্রুতিমধুর গানের মধ্যদিয়ে শেষ হয় দিনব্যাপী আয়োজন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা