× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আমিরাতে বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র প্রদান শুরু

ইউএই প্রতিবেদক

প্রকাশ : ৩০ মে ২০২৩ ২১:৫৪ পিএম

আপডেট : ৩০ মে ২০২৩ ২২:৫৭ পিএম

আমিরাতে বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র প্রদান শুরু

সংযুক্ত আরব আমিরাতপ্রবাসীদের জন্য জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (৩০ মে) দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে আটজন প্রবাসীকে পরীক্ষামূলকভাবে জাতীয় পরিচয়পত্র দেওয়ার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

দেশটিতে এই কার্যক্রম সফল হলে আরও ৪০ দেশে ধারাবাহিকভাবে এনআইডি প্রদানের কাজ করবে বাংলাদেশ নির্বাচন কমিশন। এনআইডি প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এই তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের মহাপরিচালক একেএম হুমায়ুন কবির।

তিনি বলেন, ’দেশ আজ সমৃদ্ধ এবং অনেক দূর এগিয়েছে। প্রবাসীদের সরকার অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। তারই ধারাবাহিকতায় জাতীয় পরিচয়পত্র দেওয়ার কাজ দ্রুত চলমান রয়েছে। টেকনিক্যাল সমস্যা সমাধানের চেষ্টা চলছে। তবে প্রবাসীদের সঠিক তথ্য দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।’

তিনি আরও বলেন, ’পাসপোর্টের সঙ্গে মিল রেখে জাতীয় পরিচয়পত্র হলে প্রবাসীদের সমস্যা কমবে।’

মতবিনিময়ে সভাপতিত্ব করেন দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। বক্তব্য দেন ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত, প্রবাসী বৈদেশিক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সরোয়ার আলম। এ সময় প্রজেক্টরের মাধ্যমে প্রবাসীদের এনআইডির জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া দেখানো হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা