× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুক্তধারা ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন

যুক্তরাষ্ট্র প্রতিবেদক

প্রকাশ : ২৮ মে ২০২৩ ০০:৪০ এএম

আপডেট : ২৮ মে ২০২৩ ০০:৪৭ এএম

মুক্তধারা সংগঠনের নতুন কমিটির চেয়ারপারসন মুক্তিযোদ্ধা ড. নূরন নবী ও সাধারণ সম্পাদক বিশ্বজিত সাহা। প্রবা ফটো

মুক্তধারা সংগঠনের নতুন কমিটির চেয়ারপারসন মুক্তিযোদ্ধা ড. নূরন নবী ও সাধারণ সম্পাদক বিশ্বজিত সাহা। প্রবা ফটো

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক বাংলা বইমেলা আয়োজন করা সংগঠন মুক্তধারা ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। সংগঠনের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ২০২৩-২৪ মেয়াদের জন্য ৩১ সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করে সংগঠনটি। একুশে পুরস্কারপ্রাপ্ত লেখক মুক্তিযোদ্ধা ড. নূরন নবীকে চেয়ারপারসন ও বিশ্বজিত সাহাকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। 

সংগঠনটির কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন ড. জিনাত নবী, ড. ফাতেমা আহমেদ, কৌশিক আহমেদ, নসরত শাহ, রানু ফেরদৌস, ওবায়দুল্লাহ মামুন, ইউসুফ রেজা, হারুন আলী, তানভীর রাব্বানী, সেমন্তী ওয়াহেদ, শুভ রায়, স্বীকৃতি বড়ুয়া, আশরাফুল হাবিব মিহির, সুস্বনা চৌধুরী এবং চন্দ্রিমা দে।

আগামী ১৪ থেকে ১৭ জুলাই নিউইয়র্কের জ্যামাইকা পারফরমিং আর্ট সেন্টারে চার দিনব্যাপী বাংলা বইমেলার আয়োজন করবে এই নতুন নেতৃত্ব। সাহিত্যিক ড. আব্দুন নূর ৩২তম বইমেলার আহ্বায়ক। 

আব্দুন নূর বলেন, বইমেলায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে উল্লেখযোগ্য সংখ্যক লেখক-সাহিত্যিক অংশগ্রহণের জন্য নিবন্ধিত হয়েছেন । বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের প্রথম সারির প্রায় ২০টি প্রকাশনী সংস্থা তাদের নতুন প্রকাশিত বই নিয়ে মেলায় উপস্থিত থাকবেন। 

সংগঠনটির চেয়ারপারসন বলেন, ৩১ বছর ধরে বাংলাদেশ ও পশ্চিমবেঙ্গের বাইরে সর্ববৃহৎ বইমেলার আয়োজন করে আসছে মুক্তধারা ফাউন্ডেশন। ১৯৯২ সালে জাতিসংঘের সদর দপ্তরের সামনে অস্থায়ী শহীদ মিনার স্থাপন করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানি আসছে যে সংগঠন তার নেতৃত্ব দেওয়া সত্যিই গৌরবের।

মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক বিশ্বজিত সাহা জানান, কমিটিতে কো- চেয়ারপারসন হিসেবে আছেন সাংবাদিক নিনি ওয়াহেদ, লেখক-সাংবাদিক হাসান ফেরদৌস, অর্থনীতিবিদ নজরুল ইসলাম, নাট্যজন সউদ চৌধুরী। সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক ফাহিম রেজা নূর, কোষাধ্যক্ষ সাবিনা হাই উর্বি, প্রকাশনা সম্পাদক আদনান সৈয়দ, প্রচার সম্পাদক তোফাজ্জল লিটন এবং প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুরাদ আকাশ।

সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন- নাট্যজন জামাল উদ্দীন হোসেন, ভয়েস অব আমেরিকার সাংবাদিক রোকেয়া হায়দার, সমাজসেবক ডাক্তার জিয়াউদ্দিন আহমেদ, লেখক ফেরদৌস সাজেদীন ও গত বছরের নিউইয়র্ক বাংলা বইমেলার আহ্বায়ক গোলাম ফারুক ভুঁইয়া।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা