× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৫ হাজার প্রবাসী নিয়ে আরব আমিরাতে আল হারামাইনের ইফতার

কামরুল হাসান জনি, ইউএই

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩ ২০:০৯ পিএম

বাংলাদেশি সুগন্ধি কোম্পানি আল হারামাইনের আরব আমিরাতে প্রবাসীদের জন্য ইফতার আয়োজন। প্রব ফটো

বাংলাদেশি সুগন্ধি কোম্পানি আল হারামাইনের আরব আমিরাতে প্রবাসীদের জন্য ইফতার আয়োজন। প্রব ফটো

বিকেলের রোদ কমার সঙ্গে সঙ্গে শুরু হয় টেবিল সাজানোর কাজ। পানি, খেজুর, লাচ্ছি, ফলের রস আর ঘি ও তেলে ভাজা কয়েক পদের ইফতারসামগ্রীতে সাজানো হয় টেবিলগুলো। 

কয়েক সারিতে বসানো শতাধিক টেবিল। একেকটিতে বসার সুযোগ রয়েছে দশ জনের। 

বিশাল খোলা মাঠে এমন আয়োজন সাজাতে ব্যস্ত তখন কয়েকশ প্রবাসীকর্মী। এটি দেশের কোনো আয়োজন নয়, তবে স্বদেশীদের ঘিরেই এই আয়োজন করেছে বিশ্বখ্যাত বাংলাদেশী পারফিউম কোম্পানি হারামাইন গ্রুপ। 

দেশ থেকে প্রায় সাড়ে তিন হাজার কিলোমিটার দূরে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের আজমান প্রদেশের নিজস্ব কারখানার মাঠে এই আয়োজন করে গ্রুপটি। 

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসিরের আমন্ত্রণে গতকাল মঙ্গলবার (১১ এপ্রিল) এই আয়োজনে স্থানীয় আরবি, বিভিন্ন দেশের কূটনৈতিক, ব্যবসায়ী, পেশাজীবীসহ প্রায় ৫ হাজার প্রবাসী এতে অংশ নেন। 

বাংলাদেশিদের পাশাপাশি ইফতার আয়োজনে পাকিস্তান ও ভারতীয়সহ এশিয়ার কয়েকটি দেশের প্রবাসীদের দেখা যায়। প্রতিবারের মতো এবারও আয়োজনে ছিল ভিন্নতা। 

প্রায় ১ হাজার নারীর জন্য ইফতারের ছিল আলাদা ব্যবস্থা। কোরআন তেলওয়াত, রোজাদারদের জন্য ধর্মীয় নানা বিষয়ভিত্তিক আলোচনা ও অতিথিদের শুভেচ্ছা বক্তব্যে শেষ হয় ইফতার পূর্বের অনুষ্ঠান। 

এরপর দুটি আলাদা পর্বে খাবার পরিবেশন করা হয়। এসময় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, কনসাল জেনারেল বি এম জামাল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আল হারামাইন গ্রুপ অব কোম্পানি চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির জানান, বিদেশীদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রতি বছর এই আয়োজন করা হয়। দেশটির দুবাই, আবুধাবি, শারজাহ, আজমানসহ বিভিন্ন প্রদেশের রয়েল পরিবারের সদস্যদের আমন্ত্রণ জানানো হয় এই আয়োজনে। তার আমন্ত্রণে সাড়া দিয়ে এতে উপস্থিত হয়েছেন অনেকে। পাশাপাশি দেশীয় পতাকাবাহী প্রতিষ্ঠানের কর্মকর্তা, কূটনৈতিক ও দেশী-বিদেশি সাংবাদিক, ব্যবসায়ী কমিউনিটির একটি বৃহত্তর অংশ ইফতার আয়োজনে শরিক হন।

দেশের বাইরে এমন ইফতার আয়োজনে খুশী প্রবাসী বাংলাদেশিরা। উপস্থিত প্রবাসীরা বলেন, এমন আয়োজনগুলোতে বিদেশিদের অংশগ্রহণ বাড়ানো গেলে প্রবাসে তারা ভিন্ন এক বাংলাদেশকে দেখতে পাবে। এতে দেশের সম্মানও বৃদ্ধি পাবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা