× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ

যুক্তরাষ্ট্র প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩ ১২:৪১ পিএম

আপডেট : ০২ এপ্রিল ২০২৩ ১৪:০০ পিএম

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ স্থানীয় সাংবাদিক ও লেখকরা। প্রবা ফটো

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ স্থানীয় সাংবাদিক ও লেখকরা। প্রবা ফটো

সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন নিউইয়র্কের সাংবাদিক ও লেখক সমাজ। 

স্থানীয় সময় রবিবার (১ এপ্রিল) সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ স্থানীয় সাংবাদিক ও লেখকরা অংশ নেন।

সমাবেশটি পরিচালনা করেন প্রথম আলো নর্থ আমেরিকার সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন। সভায় বক্তারা হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার সাংবাদিক শামসুজ্জামানের অবিলম্বে মুক্তি দাবি ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় ক্ষোভ প্রকাশ করেন। 

বক্তারা বলেন, একটি কালো আইন দিয়ে সাংবাদিকদের লেখা ও কথা বলার স্বাধীনতা হরণ করা গণতান্ত্রিক স্বাধীন দেশে চলতে পারে না। কোনো সংবাদে কেউ সংক্ষুব্ধ হলে প্রতিবাদ করতে পারেন। প্রতিকার চেয়ে প্রেস কাউন্সিলে যেতে পারেন। কিন্তু একটি নিবর্তনমূলক আইন দিয়ে সাংবাদিকদের হয়রানি মেনে নেয়া যায় না। অবিলম্বে এই কালো আইনটি বাতিল করার দাবি জানান সাংবাদিকরা।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের, সাংবাদিক আকবর হায়দার কিরন, নিউইয়র্ক কাগজের কন্ট্রিবিউটিং এডিটর মনোয়ারুল ইসলাম, সাংবাদিক মনজুরুল ইসলাম, আবিদ রহমান, তোফাজ্জল লিটন, জামান তপন, রওশন হক, মনিজা রহমান, আফরোজা ইসলাম, লেখক মাহমুদুল চৌধুরী, মফিজুল ইসলাম নিজাম, সৈয়দ ফজলুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা আখতার হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা অনতিবিলম্বে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা