× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেক্সিকোতে ‘বাংলাদেশ ইন ফ্রেমস’ প্রদর্শনী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩০ পিএম

মেক্সিকোতে ‘বাংলাদেশ ইন ফ্রেমস’ প্রদর্শনী

মেক্সিকো সিটির প্রাণকেন্দ্রে রিফর্মা এভিনিউতে 'বাংলাদেশ ইন ফ্রেমস' শীর্ষক ছয় সপ্তাহব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। মেক্সিকো সিটির বাংলাদেশ দূতাবাস, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অব মেক্সিকো সিটি ও মেক্সিকোর সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রথমবারের মতো মেক্সিকোতে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী। 

স্বনামধন্য আলোকচিত্র শিল্পী মুস্তাফিজ মামুন ও আব্দুল মোমিনের মোট ২০টি আলোকচিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে যেখানে বাংলাদেশের প্রাকৃতিক দৃশ্য, সংস্কৃতি ও আর্থ-সামাজিক কর্মকান্ড তুলে ধরা হয়েছে। 

প্রদর্শনীতে ফসল ক্ষেতে ছড়িয়ে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ছবি অন্তর্ভূক্ত করা হয়েছে যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বৃহত্তম মোজাইক হিসাবে স্বীকৃতি লাভ করেছে। এ ছাড়া ঢাকাস্থ শহীদ মিনার ও জাতীয় শহীদ স্মৃতিসৌধের ছবিসহ বছরের প্রথম দিনে বই হাতে মেয়ে শিক্ষার্থীদের হাস্যোজ্জল ছবি রয়েছে।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম এবং বাংলাদেশ ট্রাভেল রাইটার্স এসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বলের উপস্থিতিতে মেক্সিকো সিটির উপদেষ্টা ও আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়ক ড. ডায়ানা আলারকন গোনজালেস এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনের পরে, সব অংশগ্রহণকারীদের প্রদর্শনী ঘুরে দেখানো হয়। অনুষ্ঠানে ফিলিস্তিন, তুরস্ক, আজারবাইজান, বেলজিয়াম, জর্ডান এবং আইভরি কোস্টের রাষ্ট্রদূত, চিলি ও পর্তুগালের কূটনীতিকবৃন্দ উপস্থিত ছিলেন। এই আলোকচিত্র প্রদর্শনী আগামী ১৫ মার্চ পর্যন্ত চলবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা