× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশের সব অর্জনে প্রবাসীরা সরাসরি সম্পৃক্ত : রাষ্ট্রদূত আবু জাফর

ইউএই প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩ ১৬:৪১ পিএম

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩ ১৭:২৫ পিএম

আবুধাবিতে বাংলাদেশ মহিলা সমিতির বনভোজন। প্রবা ফটো

আবুধাবিতে বাংলাদেশ মহিলা সমিতির বনভোজন। প্রবা ফটো

দেশের সব অর্জনে প্রবাসীরা সরাসরি সম্পৃক্ত বলে মন্তব্য করেছেন সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

তিনি বলেন, ‘প্রবসাীরা একদিকে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধশালী করছেন। অন্যদিকে দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরছেন বিশ্বমঞ্চে। ডিসেম্বর মাসে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের পরিমাণ ছিল প্রায় ১৩০ কোটি ডলার, যা দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে সহায়ক ভূমিকা রাখছে।’

রবিবার (২৯ জানুয়ারি) দেশটির রাজধানী আবুধাবিতে বাংলাদেশ মহিলা সমিতি আয়োজিত বনভোজনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাদেরকে জাতীয় কর্মকাণ্ড থেকে দূরে সরিয়ে রাখলে দেশের উন্নয়ন তরান্বিত হবে না। নারীদের সম্পৃক্ত করে তাদের মেধা কাজে লাগাতে হবে। তা ছাড়া কর্মজীবী নারী ও উদ্যোক্তা হিসাবে যারা আমিরাতে কাজ করেন বা করতে চান তাদেরও সহযোগিতা করতে হবে। নারীদের অংশগ্রহণে সামাজিক বন্ধন আরো শক্তিশালী হবে। সুন্দর শান্তিপূর্ণ বাংলাদেশি কমিউনিটি গঠনে তাদের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

দিনব্যাপী বনভোজনের সৌন্দর্য বাড়ায় শিশু-কিশোরদের খেলাধুলার আয়োজন। প্রাপ্ত বয়স্কদের জন্য ছিল আলাদা প্রতিযোগিতা ও পুরস্কার। পাশাপাশি একইদিন সংগঠনটির লোগো উন্মোচন করা হয়।

সংগঠনের সভাপতি রাষ্ট্রদূত পত্নী সালমা জাফরের সভাপতিত্ব করেন। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক পপি রহমান। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দূতাবাসের মিশন প্রধান মিজানুর রহমান, সিআইপি মুহাম্মদ ওমর ফারুক চৌধুরী, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ সভাপতি ইমরাদ হোসেন ইমু, সহসভাপতি শওকত আকবর, যুগ্ম সম্পাদক মুহাম্মদ মইনুদ্দিন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি আশীষ কুমার বড়ুয়া প্রমুখ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা