× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে মেলা হবে লন্ডনে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩ ২১:১৮ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১১:০৭ এএম

গত শুক্রবার মিশনের বঙ্গবন্ধু লাউঞ্জে রেমিট্যান্স মানি এক্সচেঞ্জ হাউসের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা। প্রবা ফটো

গত শুক্রবার মিশনের বঙ্গবন্ধু লাউঞ্জে রেমিট্যান্স মানি এক্সচেঞ্জ হাউসের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা। প্রবা ফটো

যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড থেকে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ হাইকমিশন-লন্ডন। বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির জন্য হাইকমিশনের উদ্যোগে এ বছর পূর্ব লন্ডনে ‘রেমিট্যান্স মেলা’ আয়োজন করা হবে।

গত শুক্রবার মিশনের বঙ্গবন্ধু লাউঞ্জে বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণের সঙ্গে সম্পৃক্ত যুক্তরাজ্যের মানি এক্সচেঞ্জ হাউসের প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম এ কথা জানান। পরে হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মুনা তাসনীম জানান, রেমিট্যান্স ফেয়ারে পূর্ব লন্ডনে হাইকমিশনের কনস্যুলার সার্জারি সেবা প্রদানের পাশাপাশি বিশেষ ব্যবস্থায় মানি এক্সচেঞ্জ হাউসগুলোর প্রতিনিধিরা বিভিন্ন অ্যাপের মাধ্যমে কীভাবে সহজে ও কম খরচে বাংলাদেশে রেমিট্যান্স পাঠানো যায় সে বিষয়ে সবাইকে অবহিত করবেন। কমিউনিটি টেলিভিশন, সংবাদপত্র ও সামাজিক যোগাযোগমাধ্যমে এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করা হবে।

হাইকমিশনার তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার প্রবাসীদের কষ্টার্জিত বৈদেশিক আয় বৈধ পথে বাংলাদেশে পাঠাতে উৎসাহিত করতে আড়াই শতাংশ প্রণোদনাসহ বিভিন্ন সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন। তিনি ব্রিটিশ-বাংলাদেশিদের সব সময় বৈধ পথে বাংলাদেশে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানান। তিনি মানি এক্সচেঞ্জ হাউসগুলোকেও রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর জন্য বিশেষ ভূমিকা নেওয়ার পরামর্শ দেন।

সভায় মানি এক্সচেঞ্জ হাউসগুলোর প্রতিনিধিরা তাদের বক্তব্যে আড়াই শতাংশ প্রণোদনাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা বাংলাদেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে বিভিন্ন সমস্যা তুলে ধরে সেসব সমাধানে প্রস্তাবও দেন। হাইকমিশনার তাদের সমস্যা ও প্রস্তাব শুনে সেগুলো সমাধানে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা