× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি নিহতের ঘটনায় বিক্ষোভ

যুক্তরাষ্ট্র সংবাদদাতা

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩ ১৩:৫৯ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩ ১৫:৫০ পিএম

বোস্টন ও ক্যামব্রিজে বিক্ষোভ সমাবেশ করেছেন প্রবাসীরা। ছবি : প্রবা

বোস্টন ও ক্যামব্রিজে বিক্ষোভ সমাবেশ করেছেন প্রবাসীরা। ছবি : প্রবা

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে এক বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থী নিহতের ঘটনায় বোস্টন ও ক্যামব্রিজে বিক্ষোভ করেছে প্রবাসীরা।

ক্যামব্রিজ নগর ভবনের সামনে স্থানীয় সময় বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ওই বিক্ষোভ করে প্রবাসী কয়েক শো মানুষ। 

এ সময় প্রবাসীরা শিক্ষার্থী সাইদ ফয়সাল ওরফে আরিফকে গুলি করা পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই সঙ্গে তারা অভিবাসীদের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট  নগর কর্তৃপক্ষকে আহ্বান জানান।

সিবিএস নিউজের খবরে বলা হয়, স্থানীয় সময় বুধবার দুপুরে ক্যামব্রিজপোর্টের একজন বাসিন্দা ৯১১ নম্বরে ফোন করেন। এ সময় তিনি পুলিশকে জানান, অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে একজন ব্যক্তি লাফ দিয়ে বের হয়েছেন। তার হাতে একটি ছুরি রয়েছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পুলিশ। সেখানে সিডনি স্ট্রিটের একটি ভবনের পেছন থেকে তারা সাঈদ ফয়সাল নামের ওই ব্যক্তিকে শনাক্ত করে। একপর্যায়ে পুলিশ সদস্যরা তাকে ধাওয়া করলে ফয়সাল তখন অস্ত্রটি নিয়ে এলাকা থেকে পালিয়ে যান। পরে চেস্টনাট স্ট্রিটে ফয়সাল ছুরি নিয়ে অফিসারদের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে তাকে থামানোর ব্যর্থ চেষ্টা করেন কর্মকর্তারা। 

মিডলসেক্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মারিয়ান রায়ান বলেন, ’পুলিশ কর্মকর্তারা ওই ব্যক্তিকে নিবৃত্ত করার চেষ্টা করেও ব্যর্থ হন। একপর্যায়ে একজন কর্মকর্তা গুলি করেন। গুলি লাগার পর ফয়সালকে হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।’

ঘটনাটি মুহূর্তের মধ্যে বোস্টনসহ পার্শ্ববর্তী একালায় ছড়িয়ে পড়লে বিক্ষোভে ফেটে পড়েন প্রবাসীরা। পরে তারা গুলি করা ওই পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার দুপুরে ক্যামব্রিজ নগর ভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

এ সময় 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগানে মুখরিত হয়ে ওঠে ওই এলাকা।

ক্যামব্রিজ সিটি মেয়র সুম্বুল সিদ্দিকি ও কাউন্সিলম্যান বুরহান আজিম বাংলাদেশি কমিউনিটির নেতাদের সঙ্গে বসে আলোচনা করার আশ্বাস দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন নিউ ইংল্যান্ড বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশনের (নিবাফ) কর্মকর্তারা। ক্যামব্রিজ সিটি মেয়র ও কাউন্সিলম্যানের উদ্যোগে খুব শিগগির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ও পুলিশ কমিশনারের সঙ্গে তারা আলোচনা করবেন বলে জানায় নিবাফ।

নিহত আরিফের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে বলে জানা গেছে। ইউনিভার্সিটি অব বোস্টনে (ইউম্যাস) পড়াশোনা করতেন তিনি। তার পরিবারের প্রায় সবাই বোস্টনে বাস করছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা