× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফ্রান্সে পরিবার পুনর্মিলন সহজকরণে বাংলাদেশিদের আন্দোলন

ফ্রান্স সংবাদদাতা

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২ ০৯:০৭ এএম

আপডেট : ২৯ নভেম্বর ২০২২ ১২:১৮ পিএম

ফ্রান্সে পরিবার পুনর্মিলন সহজকরণে আন্দোলন।

ফ্রান্সে পরিবার পুনর্মিলন সহজকরণে আন্দোলন।

পরিবার পুনর্মিলনী ভিসা দেওয়ার প্রক্রিয়া দ্রুত ও সহজীকরণের জন্য ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের আন্দোলন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোশ্যাল অ্যাসোসিয়েশন সলিডারিতে অ্যাসি ফ্রঁসের (সাফ) উদ্যোগে স্থানীয় সময় রবিবার (২৭ নভেম্বর) দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্লেস ডে লা বুর্জ থেকে প্রেস ডিউ প্যালাইস রয়েল পর্যন্ত পদযাত্রা হয়।

আন্দোলনে বাংলাদেশি প্রবাসীদের পাশাপাশি বিভিন্ন দেশের মানুষ ও সোশ্যাল অ্যাসোসিয়েশন, লা সিমেড, সিএসপি৭৫ ও এশিয়ার নেতারা অংশ নেন। আয়োজিত এ আন্দোলনকে সমর্থন জানায় ফ্রান্সের রাজনৈতিক দল ফ্রেঞ্চ কমিউনিস্ট পার্টি। 

আন্দোলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যারিস ১৮’র কাউন্সিলর আনজুমান সিসকো, লা সিমাদ-ইল দ্য ফ্রঁস’র সেক্রেটারি মারি, ফরাসি সাংবাদিক মেলিন ইসক্রুহুলিয়া, এশিয়া প্রেসিডেন্ট ওবায়দুল্লাহ কয়েছ, লিবার্টির এলিস, সাফর সদস্য ও স্বেচ্ছাসেবী জুলহাস, মামুন, শাহিন আহমদ, আতিক রহমান, মনি বিশ্বাস, আনোয়ার হোসাইন ফয়সাল, সাইদুর রহমান, পারভেজ ফখরুল ইসলাম, সাদ মাহবুবুর রহমান, হাসান আলমগীর, এম তানজিম আহমদ তুহিন, রুমন আহমদ, চম্পা রানী পাল ও শাহীনুর আলম তালুকদার।

আয়োজক সংগঠন সাফের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নয়ন এনকে বলেন, ফ্রান্স মানবিক আদর্শ চর্চার অন্যতম একটি দেশ। এখানে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ বসবাস করে থাকেন। বিশেষ করে নিয়মিত অভিবাসীরা তাদের পরিবারকে কাছে পেতে স্ব স্ব দেশের ফরাসি দূতাবাসে ভিসার জন্য আবেদন করেন। যার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি আবেদনকারীও রয়েছেন। 

তিনি বলেন, ‘এসব আবেদনের প্রেক্ষিতে ফরাসি দূতাবাসগুলো পরিবার পুনর্মিলনীর ভিসা প্রদানে দীর্ঘ সময়ক্ষেপণ এবং নানা অজুহাতে ভিসা আবেদন নামঞ্জুর করে থাকে। ফলে ফ্রান্সে বসবাসকারী বাংলাদেশিদের পরিবার ভিসাপ্রাপ্তির ক্ষেত্রে নানা অনাকাঙ্ক্ষিত এবং অযৌক্তিক হয়রানির শিকার হয়। আমরা চাই এসব সমস্যা সমাধানে ফ্রান্স সরকার যেন দ্রুত এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা