× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লিবিয়ায় পাবনার প্রবাসীকে জিম্মি করে টাকা আদায়, আটক ২

পাবনা প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুন ২০২৪ ১৬:৫৮ পিএম

আপডেট : ০৭ জুন ২০২৪ ১৭:০৯ পিএম

ডিবি হেফাজতে গ্রেপ্তার দুই আসামি সুমন ও রবি। প্রবা ফটো

ডিবি হেফাজতে গ্রেপ্তার দুই আসামি সুমন ও রবি। প্রবা ফটো

লিবিয়ায় প্রবাসীদের জিম্মি করে নির্যাতনের ভিডিও দেখিয়ে মুক্তিপণ আদায় চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। পাবনার এক প্রবাসীকে জিম্মি করে দেশে তার পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায়ের অভিযোগে তাদের গ্রেপ্তার করে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (৭ জুন) দুপুরে এ তথ্য জানান পাবনার পুলিশ সুপার আকবর আলী মুনসী। এর আগে বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, চাঁদপুর মতলব দক্ষিণের দক্ষিণ-পশ্চিম দিঘলদি এলাকার হাবিবুর রহমান সুমন এবং একই এলাকার রবিউল আওয়াল রবি।

পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, ‘মো. মাসুদ নামে পাবনার এক ব্যক্তি চার বছর ধরে লিবিয়ার সিটি খলিফা নামক স্থানে দর্জির দোকান নিয়ে ব্যবসা করে আসছিলেন। ১৪ মে সকাল ৮টায় অজ্ঞাতনামা ইমো নম্বর হতে ভিকটিম মো. মাসুদের স্ত্রীর ইমো নম্বরে ফোন করে বলে তার স্বামীকে অপহরণ করা হয়েছে, জীবিত ফেরত চাইলে তাদের ১০ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। টাকা না দিলে মাসুদকে প্রাণে মেরে ফেলবে বলে অপহরণকারীরা বাংলাদেশি বিকাশ নম্বর দেয় এবং টাকা পাঠাতে বলে। মাসুদের অসহায় বাবা ধার-দেনা করে অপহরণকারীদের দেওয়া বিকাশ নম্বরে ১০ লাখ টাকা দেয়। উক্ত টাকা পাওয়ার পর ২০ মে অপহরণকারীরা ইমো নম্বর হতে পুনরায় ফোন করে আরও ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং মাসুদকে মারধরের ভিডিও পাঠায়।

পুলিশ সুপার জানান, একপর্যায়ে মাসুদের মা মলিনা খাতুন পাবনা সদর থানায় অভিযোগ দিলে বিষয়টি নিয়ে গুরুত্বের সঙ্গে কাজ শুরু করে পুলিশ। একপর্যায়ে ডিবি টিম তথ্য-প্রযুক্তির সহায়তায় ও অনুসন্ধানী নানান কৌশল ব্যবহার করে অভিযুক্তদের শনাক্ত এবং চাঁদপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারদের সঙ্গে লিবিয়ায় থাকা অপহরণকারীদের পূর্বপরিচয় আছে। অপহরণকারীরা অপহৃতদের পরিবারের পাঠানা টাকা দেশে থাকা সুমন ও রবির মাধ্যমে লেনদেন করত। লিবিয়ায় থাকা অপহরণকারীদেরও পরিচয় পাওয়া গেছে, তবে এই মুহূর্তে তাদের নাম-পরিচয় প্রকাশ করছি না। আমরা অপহৃতকে উদ্ধারে জোর প্রচেষ্টা চালাচ্ছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা