× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছয় উপজেলায় চেয়ারম্যান পদে জয় পেয়েছেন বিএনপির বহিষ্কৃত প্রার্থীরা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মে ২০২৪ ০১:০৬ এএম

আপডেট : ০৯ মে ২০২৪ ১১:২৮ এএম

ছয় উপজেলায় চেয়ারম্যান পদে জয় পেয়েছেন বিএনপির বহিষ্কৃত প্রার্থীরা

বিএনপি থেকে বহিষ্কৃত ছয় প্রার্থী উপজেলা পরিষদের প্রথম ধাপের ভোটে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন।

বুধবার (৮ মে) রাতে তাদের বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ ধাপে অনুষ্ঠিত ১৩৯টির মধ্যে ২০টি উপজেলায় দলটির সাবেক নেতারা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিএনপি দলীয়ভাবে উপজেলা পরিষদের নির্বাচন বর্জন করেছে। তবে কেন্দ্রের এই সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপে ৩৪টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে ভোট করেন দলটির নেতাকর্মীরা। দলীয় সিদ্ধান্ত অমান্য করায় স্থানীয় পর্যায়ের ৭৯ জনকে বহিষ্কার করে বিএনপি। 

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে চিংড়ি মাছ প্রতীকে ১৩ হাজার ৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম। একই জেলার গোমস্তাপুরে বিজয়ী হয়েছেন উপজেলা বিএনপির সাবেক সদস্য আশরাফ হোসেন আলিম। আনারস প্রতীকে তিনি ৪০ হাজার ৬২০ ভোট পেয়েছেন। শেরপুরের ঝিনাইগাতীতে দোয়াত-কলম প্রতীকে ১৮ হাজার ৮৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জেলা বিএনপির সাবেক সদস্য আমিনুল ইসলাম বাদশা। ময়মনসিংহের হালুয়াঘাটে আনারস প্রতীকে ৩৪ হাজার ১৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উপজেলা বিএনপির সাবেক সদস্য আব্দুল হামিদ। 

গাজীপুর সদরে বিজয়ী হয়েছেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ইজাদুর রহমান চৌধুরী। ঘোড়া প্রতীকে তিনি ১৮ হাজার ৯৬৯ ভোট পেয়েছেন। সিলেটের বিশ্বনাথে বিএনপির সাবেক সদস্য সোহেল আহমেদ চৌধুরী হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজয়ী হয়েছেন। কাপ-পিরিচ প্রতীকে তিনি পেয়েছেন ১৩ হাজার ৩২২ ভোট। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা