× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওমরাহ পালনে সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ১৯:৩৩ পিএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪ ১৯:৪৫ পিএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সস্ত্রীক সৌদি আরবে যাচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামী বৃহস্পতিবার (২ মে) তিনি ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সৌদি আরব যাওয়ার বিষটি নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করে মির্জা ফখরুল জানান, তিনি এখনও পুরোপুরি সুস্থ হননি। স্ত্রী রাহাত আরা বেগমসহ ওমরাহ হজ পালনের সংকল্প করেছেন।

গত ২৮ অক্টোবর ঢাকার মহাসমাবেশে সহিংসতাকে কেন্দ্র করে ৭৭ বছর বয়সি মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে পুলিশ। প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর ১৫ ফেব্রুয়ারি তিনি জামিনে মুক্তি পান। ৪ মার্চ চিকিৎসার জন্য মির্জা ফখরুল সস্ত্রীক সিঙ্গাপুরে যান। ১৯ দিন পর ২৩ মার্চ তারা দেশে ফেরেন। দুজনই নানা শারীরিক জটিলতায় ভুগছেন।

এর আগে ২০১৫ সালে কারাবন্দি অবস্থায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। সেবার কারামুক্তির পর তিনি সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান। এরপর তাকে নিয়মিত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়। এর মধ্যে তার আরও কিছু শারীরিক জটিলতা দেখা দেয়।

এদিকে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ১ মে রাজধানীতে শ্রমিক দলের উদ্যোগে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে তার। দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হবে। পরে র‌্যালি হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা