× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বানে কোনো চাঁদা নয়: ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ২৩:০৮ পিএম

নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বানে কোনো চাঁদা নয়: ছাত্রলীগ

ছাত্রলীগের যেকোনো পর্যায়ের ইউনিট কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনো প্রকার চাঁদা কিংবা ফি নির্ধারণ না করার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বুধবার (২৪ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক ‘জরুরি সাংগঠনিক নির্দেশনায়’ এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

এই নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা সমমর্যাদার ইউনিট বা সরাসরি কেন্দ্র নিয়ন্ত্রিত মেডিকেল কলেজ, কলেজ ও অন্যান্য ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান, মনোনয়ন ফি কিংবা চাঁদা আদায় বা নির্ধারণ করা যাবে না। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও অন্যান্য ইউনিট তাদের অধীন কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান, মনোনয়ন ফি কিংবা চাঁদা আদায় বা নির্ধারণ করা যাবে না। উপজেলা, কলেজ, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড ও অন্যান্য ইউনিট তাদের অধীন কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময়ও কোনো আর্থিক মূল্যমান, মনোনয়ন ফি কিংবা চাঁদা আদায় বা নির্ধারণ করা যাবে না। এই নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা