× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উপজেলা নির্বাচন

শোকজ করা হচ্ছে বিএনপি প্রার্থীদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ০০:০৬ এএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ১০:৫৭ এএম

শোকজ করা হচ্ছে বিএনপি প্রার্থীদের

নির্বাচন বর্জনের ঘোষণা দেওয়ার পরও দলের যেসব নেতা উপজেলা ভোটের প্রথম ধাপের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি তাদের কারণ দর্শানো নোটিশ দেওয়া শুরু করেছে বিএনপি। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত থেকে সংশ্লিষ্ট প্রার্থীদের কাছে নোটিশ পাঠানো শুরু হয়েছে। 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দলের সিদ্ধান্ত আছে উপজেলা নির্বাচন বর্জনের। যারা মানবে না, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ছিল সোমবার। দলের তথ্য মতে, পদধারী অন্তত ১৮ জন নেতাসহ বিএনপি ঘরনার কম-বেশি ৩৮ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তারা সবাই চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পদধারী ১৮ জন নেতার বাইরে অন্যরা দলের সাবেক নেতা ও তাদের স্বজন। এর বাইরে ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদেও দলের অনেকে নির্বাচন করছেন। তাদেরও কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, মনোনয়নপত্র প্রত্যাহার করেননি এমন নেতাদের বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে আলোচনার পর তাদের কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। কারণ দর্শানো নোটিশের জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা নির্বাচন বর্জন করেছে বিএনপি। দল থেকে বারবার তাগাদা দেওয়ার পরও আপনারা (প্রার্থী) মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তাই আগামী তিনদিনের মধ্যে এর জবাব দেওয়ার অনুরোধ করা হলো।

দলের কেন্দ্রীয় দপ্তর বিভাগের তথ্য মতে, প্রথম ধাপের নির্বাচনে বিএনপি ঘরনার অন্তত ৪৯ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে ১১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

বিএনপির দায়িত্বশীল নেতারা জানান, মনোনয়নপত্র জমা দেওয়া নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং জেলার নেতারা গত কয়েকদিন একাধিকবার কথা বলেছেন। তারপরও কিছু নেতা নির্বাচন থেকে সরে দাঁড়াননি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা