× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপির পর আওয়ামী লীগের সমাবেশও স্থগিত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪ ২০:৫৮ পিএম

আপডেট : ২২ এপ্রিল ২০২৪ ২২:০৫ পিএম

আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। ছবি কোলাজ : প্রবা

আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। ছবি কোলাজ : প্রবা

২৬ এপ্রিল রাজধানীতে অনুষ্ঠিত হতে যাওয়া আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ স্থগিত ঘোষণা করেছে দল দুটি। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল দলটি। এরপর একই দিনে আওয়ামী লীগও বঙ্গবন্ধু অ্যাভিনিউতে পাল্টা সমাবেশের ঘোষণা দেয়। তবে চলমান দাবদাহ ও হিট অ্যালার্টের কারণে বিএনপি সমাবেশ কর্মসূচি স্থগিত করে। এরপর পুলিশের অনুমতি না পাওয়ায় আওয়ামী লীগও তাদের উন্নয়ন ও শান্তি সমাবেশ স্থগিত ঘোষণা করেছে।  

সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শুক্রবার বেলা ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ সমাবেশের অনুমতি দেয়নি। তাই পূর্বনির্ধারিত সমাবেশটি আপাতত হচ্ছে না। সমাবেশের তারিখ পরে জানানো হবে।  

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিতে রাজপথ উত্তপ্ত ছিল। নির্বাচনের পর বিএনপি সেভাবে রাজপথে বড় কর্মসূচি দেয়নি। রমজান মাসে নেতাকর্মীদের চাঙ্গা করতে ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে ২৬ এপ্রিল সমাবেশের কর্মসূচি নেয় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন বলে বিএনপির পক্ষ থেকে বলা হয়। ২০ এপ্রিল এ বিষয়ে ডিএমপি কমিশনারকে অবহিত করে চিঠিও দেয় দলটি।

তবে চলমান তাপপ্রবাহের কারণে সোমবার বিকাল ৫টায় নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বৈঠক হয়। কমিটির আহ্বায়ক আব্দুস সালাম বৈঠকে সভাপতিত্ব করেন। তাতে সমাবেশ স্থগিত করার সিদ্ধান্ত হয়। 

বৈঠকের সিদ্ধান্ত জানিয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) সাইদুর রহমান জানান, ২৬ এপ্রিল সমাবেশ করার সিদ্ধান্ত ছিল। কিন্তু দাবদাহ ও হিট অ্যালার্টের কারণে সমাবেশ স্থগিত করা হয়েছে। পরে তারিখ চূড়ান্ত করে জানানো হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা