× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্ষমতা ধরে রাখাই আওয়ামী লীগের রাজনৈতিক লক্ষ্য : স্বপন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১৭:৩৯ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৪ ১৭:৫২ পিএম

শনিবার দ্রব্যমূলের ঊর্ধ্বগতি, সীমান্ত হত্যার প্রতিবাদে ও গণবিরোধী সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ। প্রবা ফটো

শনিবার দ্রব্যমূলের ঊর্ধ্বগতি, সীমান্ত হত্যার প্রতিবাদে ও গণবিরোধী সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ। প্রবা ফটো

ক্ষমতা ধরে রাখাকেই আওয়ামী লীগ একমাত্র রাজনৈতিক লক্ষ্য নির্ধারণ করে ফেলেছে বলে মন্তব্য করেছেন জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

শনিবার (৩০ মার্চ) দ্রব্যমূলের ঊর্ধ্বগতি, সীমান্ত হত্যার প্রতিবাদে ও গণবিরোধী সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। ‌

জেএসডি সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতার মোহে অন্ধ আওয়ামী লীগ এখন আর কোনো জাতীয়তাবাদী শক্তি নয়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা ও জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে ক্ষমতা ধরে রাখাকেই একমাত্র রাজনৈতিক লক্ষ্য নির্ধারণ করে ফেলেছে। সশস্ত্র মুক্তি সংগ্রামের মাধ্যমে অর্জিত রাষ্ট্র পরিচালনার দর্শনকে আওয়ামী লীগ ছুড়ে ফেলে দিয়েছে। জনসমর্থনহীন সরকার দ্বারা রাষ্ট্রের বর্তমান ও ভবিষ্যৎ প্রতিনিয়ত লুণ্ঠিত হচ্ছে। সুতরাং জাতীয় আকাঙ্ক্ষা ও গণবিরোধী শক্তি হিসেবে আওয়ামী লীগকে চিহ্নিত করে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার মাধ্যমে জাতীয় রাজনীতিকে পুনর্গঠন করতে হবে।

জাতীয় প্রেস ক্লাবের সম্মুখে বিক্ষোভ সমাবেশে দলের সিনিয়র সহসভাপতি তানিয়া রব বলেন, সরকার বর্জন এবং অপসারণে দ্বিতীয় মুক্তিযুদ্ধ শুরু হয়ে গেছে। দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্ব সুরক্ষার প্রয়োজনে দ্বিতীয় মুক্তিযুদ্ধের বিকল্প নেই।

দেশের প্রত্যেকটি নাগরিককে দেশ ও মানুষ বাঁচানোর স্বার্থে স্ব স্ব জায়গা থেকে দ্বিতীয় মুক্তিযুদ্ধে জড়িত হতে হবে।

জেএসডি ঢাকা মহানগর সমন্বয়ক ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সহসভাপতি অ্যাডভোকেট কে এম জাবির, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল তারেক,মোশারেফ হোসেন মন্টু, মোহাম্মদ মোস্তফা কামাল, ঢাকা মহানগর পূর্বের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম, দক্ষিণের যুগ্ম আহবায়ক এস এম মনিরুজ্জামান, আনিসা রত্না, ফারজানা দিবা প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা