× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে যা বললেন রিজভী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪ ১৪:৪০ পিএম

আপডেট : ১৫ মার্চ ২০২৪ ১৫:৩২ পিএম

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রবা ফটো

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রবা ফটো

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য ‘সরকারের ব্যর্থতার আড়ালে ধূম্রজাল সৃষ্টির অপকৌশল’ বলে মন্তব্য করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি। এর আগে বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে এক অনুষ্ঠানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই ধরনের (দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি) অপকর্মের সঙ্গে বিএনপির সম্পৃক্ততা আছে। বিএনপি সিন্ডিকেট করে সরকারকে বিব্রত করা এবং নির্বাচিত সরকারের যে অগ্রযাত্রা তা বাধাগ্রস্ত করার জন্য চেষ্টা করতে পারে। এটা আমাদের খতিয়ে দেখতে হবে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে রিজভী বলেন, পুলিশ আপনাদের, র‌্যাব আপনাদের, আইনশৃঙ্খলাবাহিনী আপনাদের, নিরাপত্তা বাহিনী আপনাদের আর আপনি বলছেন, বিএনপি সিন্ডিকেটের সঙ্গে জড়িত। আপনি যতই চিৎকার করেন, দেশবাসীর কাছে এটি প্রমাণিত যে, আওয়ামী লীগ সরকারের অপর নাম সিন্ডিকেট আর লুটপাট।

রিজভী আরও বলেন, দ্রব্যমূল্য হু হু করে বাড়ছে, নিম্ন আয়ের মানুষ ধুলার মধ্যে মিশে গেছে। আপনি এগুলো আড়াল করতে চান। ধূম্রজ্বাল সৃষ্টি করে এতে কোনো লাভ হবে না। জনগণ সবই জানে, সবই দেখছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, আরে বিএনপির নেতারা তো কেবল জেলখানা থেকে বেরুচ্ছেন, এখনো শত শত নেতা-কর্মী কারাগারে। আর সিন্ডিকেটের মতো এরকম প্রভাবশালী চক্র এটা যে সরকারের পৃষ্ঠপোষকতা ছাড়া হয় না এটা শুধু বাংলাদেশ না গোটা পৃথিবীতে প্রমাণিত।   

‘শিক্ষাপ্রতিষ্ঠানে ইফতার মাহফিলে হামলায় ক্ষোভ’

রিজভী বলেন, কোন কিছু সামাল দিতে না পেরে সরকার নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে এখন ছাত্রলীগকে লেলিয়ে দিয়েছে ধর্মপ্রাণ মুসলমানের ইফতার ভাঙ্গার কর্মসূচিতে। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই তারা মুসলমানদের ধর্মীয় বিশ্বাস, সংস্কৃতির ওপর আঘাত হানে এবং আলেম সমাজের ওপর নিপীড়ন নেমে আসে। এর কারণ প্রভুদেরকে খুশী করা।

তিনি বলেন, আওয়ামী লীগ তাদের স্বার্থে কখনও ইসলামকে ব্যবহার করে, আবার কখনও ছুঁড়ে ফেলে দেয়। দেশবাসী ভোট-পার্লামেন্ট হারিয়েছে, গণতন্ত্র ও আইনের শাসন হারিয়েছে, শেষমেষ দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানরা নিজেদের সংস্কৃতি ও মূল্যবোধও হারাতে বসেছে।”

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ জিয়াউর রহমানের পরিবারের বিরুদ্ধে সরকার নিয়ন্ত্রিত কয়েকটি গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশেরও নিন্দার ও প্রতিবাদ জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী ও অধ্যাপক মামুন আহমেদ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা