× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সত্যের অপলাপ : গণতন্ত্র মঞ্চ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৩ পিএম

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১১ পিএম

রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের নেতারা। প্রবা ফটো

রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের নেতারা। প্রবা ফটো

গণতন্ত্র মঞ্চ বিশৃঙ্খলা সৃষ্টি করেছেপররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্য সত্যের অপলাপ বলে মন্তব্য করেছে বাম ঘরানার ছয় দলের এই জোট। 

বুধবার মঞ্চের বিক্ষোভ-মিছিলে পুলিশের হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন গণতন্ত্র মঞ্চের নেতারা। রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে সংবাদ সম্মেলনটি হয়।

বুধবার রাজধানীতে চট্টগ্রাম সমিতির এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ অভিযোগ করেন, প্রতিহিংসাপরায়ণ হয়ে গণতন্ত্র মঞ্চ বুধবার বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে। এ ছাড়া তিনি মঞ্চের নেতাদের বিরুদ্ধে পুলিশের ওপর চড়া হওয়ার অভিযোগও তুলেছেন।  

এ প্রসঙ্গে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, জনগণের গণতান্ত্রিক সংগ্রাম নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সত্যের অপলাপ। তিনি এই ডামি সিন্ডিকেটের অগণতান্ত্রিক সরকারের গদি রক্ষায় এখন সব বিষয়েই কথা বলতে শুরু করেছেন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবির শান্তিপূর্ণ  সমাবেশকে তিনি বলছেন ‘বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে’ নাকি করা হয়েছে। আমরা এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাই। 

নেতারা বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, হামলা-নির্যাতন করে জনগণের সংগ্রাম থামানো যাবে না। এই সংগ্রাম আরও শক্তি ধারণ করে এই লুটেরা সরকারকে উচ্ছেদ করে একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করবে।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, সরকার যে পুলিশের মাধ্যমে দমন-পীড়ন করেই তার লুণ্ঠনের রাজত্ব টিকিয়ে রাখতে চায়, তার প্রকৃত উদাহরণ গতকালকের হামলা। এই মুহূর্তে জনগণের প্রাণের দাবি দ্রবমূল্য কমাতে হবে, সেই দাবিতে সমাবেশে সরকারের পুলিশ নির্বিচার হামলা করে, ভয়-ভীতি দেখিয়ে জনগণের গণতান্ত্রিক সংগ্রামকে দমিয়ে রাখতে চায়। 

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থবিষয়ক সমম্বয়ক দিদারুল ভূঁইয়া। সংবাদ সম্মেলনে প্রারম্ভিক বক্তব্য উপস্থাপন করেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

কর্মসূচি 

মিছিলে পুলিশি হামলা ও গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ১ মার্চ বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদী সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা