× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য : নজরুল ইসলাম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪ ১৫:৪৭ পিএম

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪ ১৬:০৮ পিএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভায় বক্তব্য দেন নজরুল ইসলাম খান। প্রবা ফটো

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভায় বক্তব্য দেন নজরুল ইসলাম খান। প্রবা ফটো

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির লড়াই জনগণের পক্ষের লড়াই, এ লড়াই আরও সুসংগঠিত করা হবে, অব্যাহত রাখা হবে। এতে জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘একতরফা নির্বাচনে গণতন্ত্র নির্বাসনে’ শীর্ষক  আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। গণতান্ত্রিক বাম ঐক্য আলোচনা সভাটির আয়োজন করে। এতে সংগঠনের সমন্বয়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংগঠনের নেতারা বক্তব্য দেন।

নজরুল ইসলাম খান বলেন,  বাংলাদেশের রাজনীতির ইতিহাসে নতুন ধারণা সৃষ্টি হয়েছে এই নির্বাচনে ডামি প্রার্থী। যদিও নির্বাচন কমিশনও ডামি, অনেক সরকারি প্রতিষ্ঠানও সেরকম আচরণ করছে।

তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলো নির্বাচন বয়কট করার পরও সিইসি ঘুমিয়েছেন। কারণ সবই তো নির্ধারণ ছিল। এটা ডামি নির্বাচনের সরকার, জনগণের সরকার না। গণতন্ত্র নিয়ে, গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে রসিকতার অধিকার জনগণ কাউকে দেয়নি। সরকার ঠিক করছে কে বিরোধী দল হবে।

বিএনপির এই নেতা আরও বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ হলেও বিদেশে উন্নত চিকিৎসায় যাওয়ার সুযোগ পাচ্ছে না। দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা কারাগারে।

নজরুল ইসলাম খান বলেন, ২৮ অক্টোবরের পর থেকে ২৫ হাজার গ্রেপ্তার, দেড় হাজারের বেশি নেতাকর্মীকে সাজা দেওয়া হয়েছে। রাত ১০টা পর্যন্ত আদালত চলে। এভাবে গণতান্ত্রিক আন্দোলন দমনের স্বপ্ন দেখছে সরকার। এটা কোনো কাজে আসবে না। প্রতিপক্ষকে গ্রেপ্তার করে রেখে, অত্যাচার নির্যাতন করে দমিয়ে রাখতে পারবে না। সব স্বৈরাচারের একই স্বভাব তারা ইতিহাস ভুলে যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা