× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সংসদ ভেঙে দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন দিন: গণতন্ত্র মঞ্চ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪ ২২:১৫ পিএম

সংসদ ভেঙে দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন দিন: গণতন্ত্র মঞ্চ

সংসদ ভেঙে দিয়ে সকল দলের সঙ্গে আলোচনা করে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি পুনর্ব্যক্ত করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। শুক্রবার (১৯ জানুয়ারি) বিকালে রাজধানীর তোপখানা রোডে মেহেরবা প্লাজার সামনে সমাবেশে এই দাবি জানান তারা। গত ৭ জানুয়ারির ‘প্রহসনের ডামি নির্বাচন’ বাতিল করে অন্তর্বর্তীকালীন নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় নির্বাচনের দাবিতে এই সমাবেশ হয়।  

নেতারা বলেন, যে সংবিধান মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়, মানুষের ন্যূনতম বাঁচার স্বাধীনতা নষ্ট করে, সেই সংবিধান এই দেশের সংবিধান না। এই সংবিধান শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার সংবিধান। শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে গিয়ে যা ইচ্ছে তাই করা হচ্ছে সংবিধানের নামে। সেজন্য এমনকি আওয়ামী লীগ সরকার ভুলেই গেছে যে একটা সংসদ শপথ নিলে আরেকটা সংসদ বহাল থাকে না। জনগণ এই সরকারের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছে বলে দাবি করের এই নেতারা। 

সমাবেশে সভাপতিত্ব করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজ মিয়া এবং ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহবায়ক বাবুল বিশ্বাস। সভা পরিচালনা করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান।

সমাবেশে উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রাজনৈতিক সমন্বয়ক ফরিদুল হক, বাংলাদেশের বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা মীর মোফাজ্জল হোসেন মোস্তাক প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা