× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পাটি ও এবি পার্টির কর্মীদের ওপর হামলার অভিযোগ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪ ১৯:৫৪ পিএম

পুঁড়িয়ে দেওয়া হয় এবি পার্টির লিফলেট। প্রবা ফটো

পুঁড়িয়ে দেওয়া হয় এবি পার্টির লিফলেট। প্রবা ফটো

রাজধানীর সেগুনবাগিচা এলাকায় ভোট বর্জনের আহ্বান সম্বলিত লিফলেট বিতরণকালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও আমার বাংলদেশ (এবি) পাটির নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। এতে দুই দলের বেশ কয়েকজন আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ও বিকালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা করে বলে দুই দলের বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে।  

গণতন্ত্র মঞ্চের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেগুনবাগিচা স্কুলের সামনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে আওয়ামী লীগের গুন্ডাবাহিনীর হামলা ও ব্যানার কেড়ে নিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে। এতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, কেন্দ্রীয় সংগঠক আইয়ুব আলী, কেন্দ্রীয় সংগঠক কবি জামাল শিকদার এবং ঢাকা মহানগরের নেতা মেহেদী হাসানের ওপর হামলা করে পিটিয়ে আহত করা হয়। গণতন্ত্র মঞ্চের নেতারা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।

এ বিষয়ে জানতে চাইলে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘আমাদের পার্টি অফিস থেকে মিছিল সহকারে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের সমাবেশে যোগ দেওয়ার জন্য আসছিলাম। মিছিলটি সেগুনবাগিচা স্কুলের সামনে পৌঁছুলে আওয়ামী লীগের স্থানীয় ক্যাডাররা আমাদের মিছিলে অতর্কিতে হামলা করে। এতে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হন।’

এদিকে এবি পার্টির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিকাল তিনটা থেকে পল্টন, বিজয়নগর, কাকরাইল ও সেগুনবাগিচা এলাকায় প্রচারপত্র বিলি করে আমার বাংলাদেশ পার্টি। এ সময় পার্টির নেতাকর্মীরা স্থানীয় জনসাধারণ, দোকানী ও বিভিন্ন যানবাহনে চলাচলরত মানুষের মাঝে প্রচারপত্র বিলি করতে থাকেন। প্রায় ঘণ্টাকাল ধরে কর্মসূচি চলাকালে বিকাল ৪টার দিকে হঠাৎ আওয়ামী ছাত্রলীগের একটি গ্রুপ পুরানা পল্টনের দিক থেকে খোলা ট্রাক ও ৮/১০টি মটরসাইকেলযোগে এসে প্রচারপত্র বিলিরত কর্মীদের ওপর হামলা চালায়। তারা কর্মীদের হাত থেকে প্রচারপত্র কেড়ে নেয় এবং সেগুলোকে এক জায়গায় জড়ো করে আগুন ধরিয়ে দেয়। এসময় এবি পার্টির দুই কর্মী সোহাগ ও মশিউর আহত হয়। আওয়ামী ছাত্রলীগের এই অতর্কিত হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। 

প্রচারপত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন এবি যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হালিম নান্নু, সেলিম খান, শাহজাহান ব্যাপারী, আমেনা বেগম, শীলা আক্তার, রিপন মাহমুদ, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, পল্টন থানার আহবায়ক আব্দুল কাদের মুন্সি সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 

এদিকে এবি পার্টির প্রচারপত্র বিলি কর্মসূচিতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। 

এর আগে কর্মসূচির সূচনায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, বিএম নাজমুল হক ও প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা