× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্বাচনে স্বতন্ত্র ও বিরোধী প্রার্থীদের বাধা দিলে দলীয়ভাবে ব্যবস্থা, হুঁশিয়ারি নানকের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩ ১৪:৩২ পিএম

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩ ১৫:০৫ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

নির্বাচনে স্বতন্ত্র ও বিরোধী প্রার্থীদের বাধা দিলে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা-১৩ আসনের নৌকার প্রার্থী ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।  

তিনি বলেন, ‘নির্বাচনে দলের নেতাকর্মীদের সংযত থাকতে হবে। কোনোভাবেই স্বতন্ত্র ও বিরোধী প্রার্থীদের বাধা দেওয়া যাবে না। যদি এ ধরনের কোনো অভিযোগ পাওয়া যায় তবে দলীয়ভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ 

সোমবার (২৫ ডিসেম্বর)  ঢাকা- ১৩ আসনের মোহাম্মদপুর এলাকার সূচনা কমিউনিটি সেন্টারের সামনে থেকে নির্বাচনের গণসংযোগে নেমে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘ভোট দেওয়া নাগরিকের সাংবাধিক অধিকার। বিএনপি-অগ্নিসন্ত্রাস করে মানুষের সাংবিধানিক অধিকার হরণ করতে পারবে না।’ 

গণসংযোগে নেমে ভোটারদের সাড়া দেখে নিজ অনুভূতি প্রকাশ করে নানক বলেন, ‘আমি ভোটারদের যে সাড়া পাচ্ছি তাতে আমি মুগ্ধ। আমার প্রতি মানুষের এতো ভালোবাসা, স্নেহ, মায়া ও মমতা দেখে আমি আবেগাপ্লুত। গত ৫ বছর পরে আবার ফিরে এসে আমি যেন আমার মাতৃকুলে ফিরে এসেছি, এরকম অনুভূতি মনে হয়।’

আজ সোমবার সকালে  ২৯ নম্বর ওয়ার্ড- এর সূচনা কমিউনিটি সেন্টারের সামনে থেকে গণসংযোগ শুরু করেন তিনি। এ সময় নানকের বিপুল কর্মী ও সমর্থক ওই গণসংযোগে অংশ নেন। নৌকা নৌকা স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। একটি খোলা জিপে নানক জনসাধারণের উদ্দেশে অভিবাদন জানান। পরে সূচনা কমিউনিটি সেন্টার থেকে রিং রোড হয় তাজমহল রোডে গণসংযোগ করেন তিনি। এ সময় উৎফুল্ল সাধারণ জনতা পুষ্প বৃষ্টির মাধ্যমে নৌকার এ প্রার্থীকে বরণ করে নেয়। এর পর ওই ওয়ার্ডের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষকে সালাম জানিয়ে নৌকায় ভোট চান আওয়ামী লীগের নীতি নির্ধারণী পর্যায়ের এই নেতা। 

এ দিকে নানকের গণসংযোগে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। অনেক সাধারণ মানুষও ঘর থেকে বের হয়ে নৌকার এ প্রার্থীকে সালাম জানান। অনেকে ওই এলাকার গতবারের এ সংসদ সদস্যকে একবার দেখতে রাস্তায় নেমে আসেন। 

গণসংযোগ চলাকালে তাজমহল এলাকায় এক নারী ভোটার নৌকার পক্ষে নিজের বাড়ির দরজায় এসে দাঁড়ান। এ সময় তিনি বলেন, নানক ভাই এই এলাকার জন্য অনেক কিছু করেছেন। আমরা অবশ্যই তাকে ভোট দিয়ে জয়যুক্ত করব।

গণসংযোগে অংশ নিয়েছে মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদসহ ওয়ার্ডের ছাত্রলীগ, যুবলীগ , আওয়ামী লীগ ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা