× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাতানো নির্বাচনের পাঁয়তারা দেশকে বিপর্যয়ের মুখে ফেলেছে : সাইফুল হক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ২২:৩৭ পিএম

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কার্যালয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সভায় বক্তব্য দেন সাইফুল হক। প্রবা ফটো

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কার্যালয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সভায় বক্তব্য দেন সাইফুল হক। প্রবা ফটো

পাতানো নির্বাচনের পাঁয়তারা দেশকে বহুমুখী বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। 

সোমবার (১১ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত রাজনৈতিক পরিষদের সভায় তিনি এ মন্তব্য করেন।

সাইফুল হক বলেন, জবরদস্তি করে আর একটা পাতানো নির্বাচনের পাঁয়তারা দেশকে বহুমুখী বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে। বিরোধী দলবিহীন আর একটি নির্বাচনি আয়োজন দেশকে অনাকাঙ্ক্ষিত সংঘাত সংঘর্ষেও নিপতিত করছে। সরকার ও সরকারি দলের একতরফা নীলনকশার নির্বাচনি খেলা বহুমাত্রিক নিষেধাজ্ঞার আশঙ্কা বৃদ্ধি করছে; বাণিজ্য অর্থনীতি, কর্মসংস্থান ও খাদ্য পরিস্থিতিকে শোচনীয় করে তুলছে। গভীর রাজনৈতিক সংকটের সাথে অর্থনৈতিক সংকট  যুক্ত হয়ে দেশকে দ্রুত বিপজ্জনক খাদে নিক্ষিপ্ত করছে। এর সাথে আবার যোগ হয়েছে আন্তর্জাতিক নানা ধরনের নিষেধাজ্ঞার আশঙ্কা। 

বামপন্থি এই নেতা আরও বলেন, সরকারের বেপরোয়া ও অযৌক্তিক জেদ, দম্ভ, অহমিকা দেশকে অনাকাঙ্ক্ষিত বিভেদ-বিভাজন আরও প্রকট করবে এবং ক্রমান্বয়ে দেশকে অকার্যকর করে তুলবে। এই পরিস্থিতি দেশে পরাশক্তিসমূহের হস্তক্ষেপের রাস্তা কেবল প্রশস্তই করবে। 

সময় একেবারে শেষ হয়ে যাওয়ার আগেই ৭ জানুয়ারির নির্বাচনি তফসিল স্থগিত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের কার্যকরি উদ্যোগ নিতে সরকার, সরকারি দল ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান সাইফুল হক। 

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত রাজনৈতিক পরিষদের এই সভায় বক্তব্য দেন রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক ও মাহমুদ হোসেন। 

সভায় গৃহীত এক প্রস্তাবে আগামী কয়েক মাস বাংলাদেশে ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্তে পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির তীব্র নিন্দা জানানো হয় এবং বলা হয় সিন্ডিকেট ব্যবসায়ীদের স্বেচ্ছাচারিতায় এই দাম বৃদ্ধি ঘটছে। প্রস্তাবে বলা হয়, সরকারের অকার্যকারিতায় বাজারে পুরোপুরি নৈরাজ্য চলছে। অনতিবিলম্বে এই অসহনীয় পরিস্থিতির অবসান ঘটাতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা