× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনায় ১৫ উপকমিটি গঠন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩ ২১:৪৩ পিএম

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনায় ১৫ উপকমিটি গঠন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ ১৫টি উপকমিটি গঠন করেছে। এসব উপকমিটি নির্বাচন পরিচালনায় যাবতীয় দায়িত্ব পালন করবে।

শুক্রবার (১৭ নভেম্বর) রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব উপকমিটির নাম, আহ্বায়ক ও সদস্য সচিবের নাম প্রকাশ করা হয়।

এর আগে গত ৯ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, গত নির্বাচনের মতো এবারও আওয়ামী লীগের উপকমিটি থাকছে ১৪টি। শেষ পর্যন্ত একটি কমিটি বাড়ানো হয়েছে।

কে কী দায়িত্ব পেলেন

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান দলীয় সভাপতি শেখ হাসিনা। কো-চেয়ারম্যান করা হয়েছে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহকে। এই কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকদের।

উপকমিটিগুলোর মধ্যে- ইশতেহার প্রণয়ন উপকমিটির আহ্বায়ক ড. আব্দুর রাজ্জাক এমপি, সদস্য সচিব ড. সেলিম মাহমুদ। নির্বাচন সম্পর্কিত আইনি সহায়তা বিষয়ক উপকমিটির আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সদস্য সচিব অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু।

আর নির্বাচন কমিশন সমন্বয় বিষয়ক উপকমিটির আহ্বায়ক লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, সদস্য সচিব অ্যাডভোকেট তারানা হালিম। দপ্তর ব্যবস্থাপনা উপকমিটির আহ্বায়ক কাজী জাফর উল্লাহ আর সদস্য সচিব বিপ্লব বড়ুয়া।

নির্বাচন পর্যবেক্ষক সমন্বয় উপকমিটির আহ্বায়ক অ্যাম্বাসেডর মো. জিয়াউদ্দিন আর সদস্য সচিব ওয়াসিকা আয়শা খান। লিয়াজোঁ উপকমিটির আহ্বায়ক করা হয়েছে রশিদুল আলমকে আর সদস্য সচিব বি. এম মোজাম্মেল হক।

পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির আহ্বায়ক করা হয়েছে সাবের হোসেন চৌধুরীকে আর সদস্য সচিব অ্যাডভোকেট সানজিদা খানম। প্রচার ও প্রকাশনা উপকমিটির আহ্বায়ক ড. কামাল আবু নাসের চৌধুরী আর সদস্য সচিব আবদুস সোবহান গোলাপ।

মিডিয়া উপকমিটির আহ্বায়ক আসাদুজ্জামান নূর ও সদস্য সচিব অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত। পেশাজীবী সমন্বয় উপকমিটির আহ্বায়ক ড. মশিউর রহমান এবং সদস্য সচিব ডা. রোকেয়া সুলতানা।

এছাড়া আইটি বিষয়ক উপকমিটির আহ্বায়ক প্রফেসর ড. হোসেন মনসুর আর সদস্য সচিব ইঞ্জিনিয়ার আবদুস সবুর। বিদেশি মিশন/সংস্থা উপকমিটির আহ্বায়ক অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির ও সদস্য সচিব ড. শাম্মী আহমেদ। সাংস্কৃতিক, সামাজিক ও ক্রীড়া উপকমিটির আহ্বায়ক মোজাফ্ফর হোসেন পল্টু আর সদস্য সচিব অসীম কুমার উকিল।

অর্থ বিষয়ক উপকমিটির আহ্বায়ক করা হয়েছে কাজী আকরাম উদ্দীন আহমদকে আর সদস্য সচিব করা হয়েছে সিদ্দিকুর রহমানকে। ধর্ম বিষয়ক উপকমিটির আহ্বায়ক খন্দকার করা হয়েছে গোলাম মওলা নকশবন্দীকে। সদস্য সচিব করা হয়েছে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা