× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওয়ার্কার্স পার্টির ৩০ আসনের প্রার্থী চূড়ান্ত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩ ২১:০১ পিএম

আপডেট : ১৭ নভেম্বর ২০২৩ ২১:২১ পিএম

ওয়ার্কার্স পার্টির ৩০ আসনের প্রার্থী চূড়ান্ত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাথমিকভাবে ৩০টি নির্বাচনী আসনের প্রার্থী চূড়ান্ত করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। শুক্রবার (১৬ নভেম্বর) পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে দলটি।

বিবৃতিতে বলা হয়, সভায় দলটির নেতারা বলেছেন, ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রগতি, উন্নয়ন ও সাংবিধানিক ধারাকে রক্ষা করাই এখন জাতির সামনে প্রধান চ্যালেঞ্জ। সভায় আরও বলা হয়, সাম্রাজ্যবাদী, মৌলবাদী সাম্প্রদায়িক শক্তিসহ বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টিসহ ১৪ দলের সকল দল তাদের লড়াই সংগ্রাম অব্যাহত রেখেছে।

নির্বাচনী লড়াইয়ে ১৪ দলের ঐক্য ও ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ আরও জরুরি হয়ে দাঁড়িয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই মুহূর্তে ১৪ দলকে আরও দৃশ্যমান করা এবং ১৪ দলের মধ্যে আসন বণ্টন করে প্রার্থীদের এখনোই মাঠে নামিয়ে দিতে হবে। ওয়ার্কার্স পার্টি এ ব্যাপারে ১৪ দলের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ করছে। কেন্দ্রীয় কমিটির সভায় পার্টির পক্ষ থেকে ৩০টি আসনের প্রার্থিতা প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়, যাদের মনোনয়নপত্র দেওয়া শুরু হয়েছে।   

মওলানা ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাকে বাংলাদেশের জাতীয় মুক্তিসংগ্রামের অগ্রদূত বলে অভিহিত করেন দলটির নেতারা। কেন্দ্রীয় কমিটির সভায় বলা হয়, তিনি সারা জীবন শ্রমিক-কৃষক-মেহনতি মানুষের মুক্তির প্রশ্নকে সামনে নিয়ে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার পথে এগিয়ে দিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা