× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে গণতন্ত্র মঞ্চ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩ ১৫:৪২ পিএম

আপডেট : ১৬ নভেম্বর ২০২৩ ১৬:০৬ পিএম

হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে গণতন্ত্র মঞ্চ। প্রবা ফটো

হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে গণতন্ত্র মঞ্চ। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে দেশব্যাপী ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে গণতন্ত্র মঞ্চ। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল পরবর্তী এক সংক্ষিপ্ত সমাবেশে মঞ্চের সমন্বয়ক এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে একতরফা নির্বাচন প্রতিহতের ঘোষণা দিচ্ছি আমরা। আগামী রবিবার ও সোমবার দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার হরতাল পালন করব।

বিএনপির সঙ্গে সরকার পতনের এক দফা আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চের নেতারা সকাল থেকে হরতালের সমর্থনে রাজধানীতে খণ্ড খণ্ড মিছিল করেছে। এ দিন বেলা ১১টায় তোপখানা রোডে রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে থেকে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলটি শুরু হয়। এরপর দৈনিক বাংলা মোড় হয়ে কালভার্ট রোড দিয়ে বিজয় নগর পানির পাম্প হয়ে পল্টন মোড় থেকে প্রেস ক্লাবে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে নেতারা বলেন, দলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচন আয়োজনের তফসিল আমরা প্রত্যাখ্যান করেছি। গণদাবির বিপক্ষে গিয়ে প্রহসনের তফসিল ঘোষণায় এক দলীয় লেজুড়বৃত্তিক নির্বাচন কমিশনকেও প্রত্যাখ্যান করেছে বাংলাদেশের জনগণ। চলমান আন্দোলনে দেশবাসী যেভাবে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে আন্দোলন চালিয়ে গেছেন সেভাবে এগিয়ে যেতে থাকলে প্রহসনের তফসিলের সঙ্গে এই লেজুড়বৃত্তিক নির্বাচন কমিশন ও সরকারের পতন অবশ্যম্ভাবী।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খানের সভাপতিত্বে এবং রাষ্ট্র সংস্কার আন্দোলনের নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু, সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাক্কারুল ইসলাম নবাব, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা