× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তফসিলকে স্বাগত জানাল আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ২২:৩৩ পিএম

তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। প্রবা ফটো

তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা উপলক্ষে বুধবার দিনভর রাজধানীতে সরব ছিল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। বুধবার (১৫ নভেম্বর) বিকালের দিকে বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিট থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। সন্ধ্যায় তফসিল ঘোষণার পরপরই কেন্দ্রীয় কার্যালয় এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়। সমাবেশ থেকে নেতারা উন্নয়ন অগ্রযাত্রা ও সাংবিধানিক ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে সবাইকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানান। নির্বাচনবিরোধী যেকোনো ষড়যন্ত্র, বিএনপি-জামায়াতের যেকোনো নাশকতা প্রতিহত করার ঘোষণা দেন নেতারা। 

সন্ধ্যার পর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। মিছিলটি জিরো পয়েন্ট, সচিবালয়, পল্টন মোড় ঘুরে ফিরে আসে। স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেট এলাকায় আনন্দ মিছিল করে। গুলিস্তান এলাকায় আরও আনন্দ মিছিল করে শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, কৃষক লীগ প্রভৃতি সংগঠনের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের রাজনৈতিক জোট ১৪ দলের শরিক জাসদও গুলিস্তান এলাকায় আনন্দ মিছিল করে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ মোহাম্মদপুর টাউন হল, ইসিবি, ক্যান্টনমেন্ট এলাকা, মিরপুর, উত্তরাসহ বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। যুবলীগ ফার্মগেট এলাকায় সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলেস শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে আনন্দ মিছিল করে। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আনন্দ মিছিল করে ছাত্রলীগ। 

ঢাকার বাইরে স্বাগত মিছিল

নারায়ণগঞ্জে মহানগর আওয়ামী লীগের মিছিল বের হয়ে ২ নম্বর রেলগেট এলাকায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা আওয়ামী লীগ অ্যাডভোকেট সিরাজুল হক পৌর মুক্ত মঞ্চের সামনে থেকে মিছিল বের করে। পটুয়াখালীর বাউফলে আনন্দ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ। এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন সংগঠনের সভাপতি আ স ম ফিরোজ এমপি।

রংপুর শহরের বেতপট্টির দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিলটি বের হয়। প্রেস ক্লাবে সংক্ষিপ্ত সমাবেশে অধ্যাপক মাজেদ আলী বাবুলের সভাপতিত্বে বক্তব্য দেন অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, ডা. দেলোয়ার হোসেন প্রমুখ। দিনাজপুরের হিলিতে আনন্দ মিছিল করেছে উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা। কুষ্টিয়ায় জেলা কার্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিলটি বের হয়ে ৫ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরাল চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শহর ও সদর উপজেলা শাখার উদ্যোগে স্বাগত মিছিল বের হয়। ময়মনসিংহের ধোবাউড়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হোসেন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ডেভিড রানা চিসিমের নেতৃত্বে এবং উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস বাবলুর নেতৃত্বে পৃথক দুটি মিছিল করা হয়। কক্সবাজার লালদীঘির পশ্চিম পাড় থেকে আনন্দ মিছিল বের করে পৌর আওয়ামী লীগ। এরপর জেলা আওয়ামী লীগ, পৌর যুবলীগ এবং জেলা ছাত্রলীগও মিছিল বের করে কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে। ফেনী পৌরসভা থেকে শুরু হয় জেলা আওয়ামী লীগের আন্দন্দ মিছিল। এতে মিষ্টি বিতরণ করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা