× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকার একতরফা নির্বাচন করতে মরিয়া : গণতন্ত্র মঞ্চ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩ ২১:০১ পিএম

সরকার একতরফা নির্বাচন করতে মরিয়া : গণতন্ত্র মঞ্চ

ক্ষমতাসীনদের একতরফা নির্বাচন প্রতিহতের ঘোষণা দিয়ে গণতন্ত্র মঞ্চের নেতারা অভিযোগ করেছেন, বিভিন্ন রাজনৈতিক দল ভেঙে ক্রমে একতরফা নির্বাচনের দিকে এগোচ্ছে সরকার। 

বুধবার (৮ নভেম্বর) দুপুরে পুরানা পল্টন এলাকায় সংক্ষিপ্ত সমাবেশে এমন অভিযোগ করেন তারা। সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে সমাবেশের আগে প্রেসক্লাব, পুরানা পল্টন ও বিজয়নগর পানির ট্যাংক এলাকায় অবরোধের পক্ষে মিছিল করেন তারা।

সমাবেশে গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ বলেন, আমাদের আন্দোলনকে সহিংস আন্দোলন উল্লেখ করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। রাজপথের আন্দোলনকারী শক্তিকে লোভ-লালসা দেখিয়ে ষড়যন্ত্র করে একতরফা নির্বাচনের দিকে হাঁটার চেষ্টা করছে সরকার। 

তিনি ভোটাধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য জনগণকে সঙ্গে নিয়ে সব বিরোধী দল রাজপথে থাকবে বলেও উল্লেখ করেন। 

গণতন্ত্র মঞ্চের নেতা ও ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বলেন, এই সরকার একতরফা নির্বাচন করার জন্য আবারও মরিয়া হয়ে ওঠেছে। এখন ষড়যন্ত্র করে বিভিন্ন রাজনৈতিক দল ভাঙার খেলায় তারা মত্ত হয়ে উঠেছে। রাজনৈতিক দলগুলো ভেঙে এখন একতরফা নির্বাচন করতে চায়। 

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদের নাম উল্লেখ করে তিনি বলেন, আপনি মুক্তিযোদ্ধা। আপনাকে দেশের মানুষ সম্মান করে। আপনি এই (দল ভাঙার) খেলায় মাতবেন না। এই পাতানো খেলায় পা দেবেন না।

দলীয় সরকারের অধীনে গণতন্ত্র মঞ্চ নির্বাচনে যাবে না এবং একতরফা নির্বাচন প্রতিহত করবে বলেও সমাবেশে উল্লেখ করেন গণতন্ত্র মঞ্চের নেতারা।

শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাক্কারুল ইসলাম নবাব, গণসংহতি আন্দোলনের সম্পাদক মন্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া এবং রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা