× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকার গণআন্দোলনে দিশাহারা : মাহফুজুর রহমান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩ ১০:১২ এএম

আপডেট : ০৬ নভেম্বর ২০২৩ ১০:৫৬ এএম

প্রবা ফটো

প্রবা ফটো

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, ‘সরকার গণআন্দোলনে দিশাহারা হয়ে এখন হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। তারা জনতার ওপর দমনপীড়ন চালিয়ে একতরফা নির্বাচন করে ক্ষমতা কুক্ষিগত করতে চায়। কিন্তু বীরজনতা সরকারের ষড়যন্ত্র মোকাবিলায় রাজপথে নেমে এসেছে। সরকারকে বলব সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় পরিণতি অশুভ হবে।

সোমবার (৬ নভেম্বর) রাজধানীর মিরপুরে অবরোধ সফলে জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের মিরপুর অঞ্চল আয়োজিত বিক্ষোভ-পরবর্তী সমাবেশে এসব কথা বলেন তিনি।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-২ শিক্ষা অধিদপ্তরের সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জনতা হাউজিংয়ের সামনে এসে পথসভার মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য মোহাম্মদ আবু নকীব, অ্যাডভোকেট আবদুল হামিদ, হাবিবুল্লাহ রুমী, আবদুর রকীব ও রিমন তমাল, ছাত্রনেতা আসাদুজ্জামান ও তানভীর প্রমুখ।

মাহফুজুর রহমান বলেন, ‘নৈশভোটের সরকারের অগণতান্ত্রিক ও নৈরাজ্যবাদী মানসিকতার কারণেই দেশ এখন প্রায় আন্তর্জাতিকভাবে বন্ধুহীন। বিশ্ব সংস্থাগুলোও আমাদের ওপর থেকে মুখ ফিরিয়ে নিতে শুরু করেছে। ফলে নন্দিত জাতি এখন অনিশ্চিত গন্তব্যে। সরকারের অপরিণামদর্শী সিদ্ধান্তের কারণেই বৈদেশিক বাণিজ্যে ভাটা পড়েছে। রেমিট্যান্স প্রবাহে শুরু হয়েছে মন্দাভাব। বৈদেশিক রিজার্ভ প্রান্তিক পর্যায়ে নেমে এসেছে। দেশে চলছে তীব্র ডলার সংকট। এ অবস্থায় দেশ ও জাতিকে এই ক্রান্তিকাল থেকে উদ্ধার করতে হলে অগণতান্ত্রিক সরকারের পতন ঘটিয়ে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করতে হবে।’

তিনি সরকারকে জুলুম-নির্যাতন ও বিরাজনীতিকরণের পথ পরিহার করে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। এ ছাড়া আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সব জাতীয় নেতার নিঃশর্ত মুক্তিরও দাবি জানান।

মিরপুর ১৩-তে রাজপথ অবরোধ

কাফরুল অঞ্চলের উদ্যোগে মিরপুর ১৩ নম্বর এলাকায় রাজপথ অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের কর্মীরা। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক।

উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও মিরপুর পূর্ব থানার আমির টুটুল, অঞ্চল টিম সদস্য আলাউদ্দিন মোল্লা, আবদুল মতিন খান, অধ্যাপক আনোয়ারুল করিম, রেজাউল করিম, আহসান হাবীব, আতিক হাসান, আশিক, আলী হাসান, মেহেদি, রেজাউল, নূরুল আমীন, আনিস, জাকির, পরশ প্রমুখ।

তেজগাঁওয়ে রেললাইন অবরোধ

হাতিরঝিল-তেজগাঁ অঞ্চলের উদ্যোগে সকাল ৭টায় তেজগাঁও রেলগেট অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য এম জে রহমান, নোমান আহমেদি, এম আবদুল্লাহ, আলাউদ্দিন, সাবেক ছাত্রনেতা কলিম উল্লাহ প্রমুখ।

পল্লবী জোনের অবরোধ

পল্লবী অঞ্চল জামায়াতের উদ্যোগে মিরপুর ১২ নম্বরে অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে অবরোধে আরও উপস্থিত ছিলেন পল্লবী উত্তর থানার আমির সাইফুল কাদের, রূপনগর থানার আমির আবু হানিফ, পল্লবী মধ্য থানার সেক্রেটারি জোবায়ের হোসাইন রাজন, রূপনগর থানার সেক্রেটারি মোশাররফ হোসেন, যুবনেতা হাসানুল বান্না চপল, ছাত্রনেতা মো. তাইয়ান, আবদুল কাদের প্রমুখ।

উত্তরায় অবরোধ

দেশব্যাপী ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে কর্মসূচি পালন করে জামায়াতের উত্তরা অঞ্চল। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মো. আবু ফারহান। উপস্থিত ছিলেন উত্তরা ও তুরাগের আমির, নায়েবে আমির, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা।

দক্ষিণখান বিমানবন্দর  মিছিল

সকালে রাজধানীর দক্ষিণখান-বিমানবন্দর সড়কে মিছিল করেছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা।

কর্মসূচির নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিশে শুরা ও ঢাকা  মহানগরী উত্তরের  কর্মপরিষদ সদস্য, উত্তরা পূর্ব জোন পরিচালক মুহাম্মদ জামাল উদ্দিন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তরা পূর্ব জোনের টিম সদস্য আবু মুসআব, দক্ষিণখান থানার আমির  এমএইচ রহমান, বিমানবন্দর থানার আমির এমএ হক মোল্লা, থানার সেক্রেটারি আবু মাহাদীসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

মালিবাগে অবরোধ

ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য ও বাড্ডা উত্তর থানার আমির মাওলানা কুতুবউদ্দিন ও বাড্ডা পশ্চিম থানার আমির আবদুস সবুর ফরহাদের নেতৃত্বে বাড্ডায় এবং রামপুরা দক্ষিণ থানা সেক্রেটারি মাওলানা তারিকুল ইসলামের নেতৃত্বে মালিবাগে শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা