× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গুলিস্তানে সতর্ক অবস্থানে আওয়ামী লীগ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩ ১২:৫৪ পিএম

আপডেট : ০৫ নভেম্বর ২০২৩ ১৪:৩২ পিএম

গুলিস্তানে সতর্ক অবস্থানে রয়েছে আওয়ামী লীগের কর্মীরা। প্রবা ফটো

গুলিস্তানে সতর্ক অবস্থানে রয়েছে আওয়ামী লীগের কর্মীরা। প্রবা ফটো

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্য ঠেকাতে গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থান নিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

রবিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে নেতাকর্মীদের গুলিস্তানে অবস্থান নিতে দেখা যায়।

নেতাকর্মীরা জানান, বিএনপি নাশকতার নামে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি ও দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়। জনগণের জানমাল রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি, সতর্ক পাহারায় আছি আমরা।

সরেজমিনে দেখা গেছে, সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিযাজ উদ্দিন রিয়াজ দলীয় কার্যালয়ের সামনে আসলেও আর কাওকে দেখা যায়নি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরাও আসতে থাকেন।

সকাল ১০টা পর্যন্ত দেখা গেছে, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি হেদায়াতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মুরশেদ কামাল, মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক হেদায়াতুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা একে একে আসছেন। 

এ ছাড়া সতর্ক অবস্থানে রয়েছেন, দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এবং মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে রবিবার সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। তাদের শরিকরাও এই অবরোধ পালন করবে। পাশাপাশি জামায়াতে ইসলামীও আলাদা করে এই ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।

এর আগে গত সপ্তাহের শেষ তিন দিন (৩১ অক্টোবর-২ নভেম্বর) টানা অবরোধ পালন করে বিএনপি-জামায়াত। তার আগে ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি ও এর শরিকরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা