× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মার্কিন দূতাবাসের কর্মকর্তার সঙ্গে জামায়াতের গোপন বৈঠক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩ ১৯:৪০ পিএম

আপডেট : ২৭ অক্টোবর ২০২৩ ২০:১১ পিএম

মার্কিন দূতাবাসের কর্মকর্তার সঙ্গে জামায়াতের গোপন বৈঠক

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি ও তার মিত্রদের সঙ্গে মিল রেখে একইদিন সমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। সমাবেশের দুই দিন আগে ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসের এক কর্মকর্তার সঙ্গে গোপনে বৈঠক করেছেন যুদ্ধাপরাধে অভিযুক্ত অনিবন্ধিত দলটির শীর্ষ এক নেতা।

জানা গেছে, গুলশানে অবস্থিত আমেরিকান ক্লাবে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাত ১০টা থেকে ঘণ্টাব্যাপী বৈঠকটি চলে ১১টা পর্যন্ত। জামায়াতের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা: সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের ও যুক্তরাষ্ট্র দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি ম্যাথিউ বে’র মধ্যে এই বৈঠকটি হয়।

সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি। তিনি বর্তমানে জামায়াতের নায়েবে আমির।

সূত্র জানায়, মাস্ক পরা অবস্থায় আমেরিকান ক্লাবে প্রবেশ করেন সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের। তিনি ও যুক্তরাষ্ট্র দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি ছাড়া এই বৈঠকে আর কেউ ছিল কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

২০১২ সালে জামায়াতের নিবন্ধন বাতিল করেন হাইকোর্ট। এরপর থেকে প্রকাশ্যে কর্মসূচি দিতে দেখা যায়নি দলটিকে। চলতি বছরের জুনে রাজধানীতে হঠাৎ প্রকাশ্যে কর্মসূচি পালন করে দলটি। এরপর থেকে ফের আলোচনায় উঠে এসেছে যুদ্ধাপরাধে অভিযুক্ত দলটির নাম।

ঢাকায় ২৮ অক্টোবর বিএনপি ও তার মিত্রদের ডাকা সমাবেশের সঙ্গে মিল রেখে কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। একইদিন তারা শাপলা চত্বরে সমাবেশ করতে চায়। তবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, অনিবন্ধিত দল হওয়ায় জামায়াতকে অনুমতি দেওয়া হবে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা