× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক দফা দাবি আদায়

২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩ ১২:৫৩ পিএম

আপডেট : ১৮ অক্টোবর ২০২৩ ১৩:১৬ পিএম

বিএনপির সমাবেশ। ফাইল ফটো

বিএনপির সমাবেশ। ফাইল ফটো

এক দফা দাবি আদায়ে দুর্গাপূজার মধ্যে সরকারের পদত্যাগের আহ্বান জানাবে বিএনপি। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

সূত্র জানায়, যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় আজ বুধবার (১৮ অক্টোবর) ঢাকায় জনসমাবেশ থেকে এসব বিষয়ে ঘোষণা আসতে পারে। একই সঙ্গে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আজ দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে। যুগপৎ আন্দোলনের শরিকরাও তাদের নিজস্ব সমাবেশ থেকে পৃথকভাবে এই কর্মসূচি ঘোষণা করবে। 

বিএনপি সূত্রে জানা যায়, এর মধ্য দিয়ে সরকারের পতনের চূড়ান্ত ধাপের আন্দোলন শুরু করবে বিএনপি। দাবি আদায় না হওয়া পর্যন্ত যা চলমান থাকবে। তবে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা নির্বিঘ্ন করতে পূজার মধ্যে মাঠে বড় কোনো কর্মসূচি রাখবে না বিএনপি। এই সময়ে ঘরোয়া কিছু কর্মসূচি থাকতে পারে। আগামী ২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, বুধবারের জনসমাবেশ থেকে দুর্গাপূজা চলাকালীন সময়ের মধ্যে এক দফা দাবি মেনে নিতে সরকারকে আল্টিমেটাম দেওয়ার নীতিগত সিদ্ধান্ত ছিল বিএনপির। কিন্তু সার্বিক পরিস্থিতি বিবেচনায় তা থেকে সরে এসেছে দলটি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নয়াপল্টনে বুধবারের জনসমাবেশটি মহাসমাবেশের আদলে অনুষ্ঠিত হবে। বিপুল উপস্থিতি ঘটিয়ে সমাবেশ সফল করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি। প্রস্তুতির অংশ হিসেবে কয়েকদিন ধরে ঢাকায় মহিলা সমাবেশ, কৃষক সমাবেশ, যুব সমাবেশ, শ্রমিক কনভেনশন, ছাত্র কনভেনশনের মতো সিরিজ কর্মসূচি করেছে দলটি। জনসমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি থাকবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা