× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকার ইউরেনিয়াম দিয়ে হত্যার হুমকি দিচ্ছে : আ স ম রব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩ ১৬:৪৬ পিএম

আপডেট : ১০ অক্টোবর ২০২৩ ১৮:৪০ পিএম

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। ফাইল ছবি

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। ফাইল ছবি

ইউরেনিয়াম দিয়ে হত্যার হুমকি, কারাগার এবং কারাদণ্ড দিয়ে বিরোধী দলের আন্দোলন স্তব্ধ করার মাধ্যমে সরকারের ভয়ংকর মতবাদ প্রকাশ পাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির  সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, অত্যন্ত চাতুর্যের সঙ্গে আদালত ও আইন ব্যবহার করে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ তৈরিতে সংগ্রামরত রাজনীতিবিদদের গায়েবি মামলায় দণ্ডিত করছে। বল প্রয়োগ, শাস্তিমূলক ব্যবস্থা, মানবাধিকার লঙ্ঘন এবং সরকারের ইচ্ছায় রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে কর্ম সম্পাদনে বাধ্য করার কারণে দেশ বড় ধরনের বিপর্যয়ের দিকে এগুচ্ছে।

রবিবার (১০ অক্টোবর) উত্তরায় নিজ বাসভবনে জেএসডির স্থায়ী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

সভায় আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, অ্যাডভোকেট কেএম জাবির, কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

সভায় রাজনৈতিক প্রস্তাবে বলা হয়, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন, দেশের নিরাপত্তা এবং স্থিতিশীলতার মূল প্রশ্নটিকে উপেক্ষা করে, অবৈধ ক্ষমতা ধরে রাখার বিষয়টিকে সরকার অগ্রাধিকার দেওয়ায়, জাতীয় রাজনীতিকে চরম সংঘাতমুখী ও বিপর্যয়ের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। রাজনীতি ও অর্থনীতির দেউলিয়াত্ব অবস্থা থেকে দেশকে উদ্ধারের একমাত্র পথ হচ্ছে-  বর্তমান সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করে গণমুখী রাষ্ট্রব্যবস্থা বিনির্মাণের উদ্যোগ গ্রহণ করা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা