× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আমেরিকাকে বাংলাদেশের মানুষ ভয় পায় না : মেনন

উজিরপুর (বরিশাল) প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩ ১৯:৩৫ পিএম

আপডেট : ০৭ অক্টোবর ২০২৩ ২০:৩৯ পিএম

বরিশালের উজিরপুর মহিলা কলেজ মাঠে উজিরপুর উপজেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত সমাবেশে রাশেদ খান মেনন। প্রবা ফটো

বরিশালের উজিরপুর মহিলা কলেজ মাঠে উজিরপুর উপজেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত সমাবেশে রাশেদ খান মেনন। প্রবা ফটো

আমেরিকাকে বাংলাদেশের মানুষ ভয় পায় না বলে দাবি করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। শনিবার (৭ অক্টোবর) বরিশালের উজিরপুর মহিলা কলেজ মাঠে উজিরপুর উপজেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মেনন বলেন, আমেরিকাকে বাংলাদেশের মানুষ ভয় পায় না। ১৯৭১ সালে আমেরিকা বাংলাদেশের বিরুদ্ধে সপ্তম নৌ-বহর পাঠিয়েছিল। তখনও বাঙ্গালীরা তাদেরকে ভয় পায় নাই। বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে নির্বাচন বানচাল করার জন্য, আমেরিকার মাধ্যমে ভিসা নিষেধাজ্ঞা ও স্যাংশন দেওয়া শুরু করেছে। তাতে কোনো লাভ নেই। বিএনপি-জামায়াতের মাধ্যমে তৃতীয় কোনো শক্তিকে ক্ষমতায় আনতে চায় আমেরিকা।

তিনি বলেন, এখন একটি দফা। সেই দফা হচ্ছে বাজার সিন্ডিকেট ভেঙে দেওয়া। জিনিসপত্রের দাম কমিয়ে ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসা। তাহলে নির্বাচন নিয়ে যে দেশি-বিদেশি ষড়যন্ত্রকে মোকাবিলা করা যাবে।

তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের আচরণ সীমা ছাড়িয়ে গেছে। কখনো স্যাংশন, কখনো ভিসানীতি, কখনো নতুন নিষেধাজ্ঞার হুমকি দিয়ে নির্বাচনকে প্রভাবিত করতে চায়। আসলে তাদের উদ্দেশ্য নির্বাচন বানচাল করে অসাংবিধানিক সরকার কায়েম করা। তাদের এই লক্ষ্যে সকল দক্ষিণপন্থী শক্তি এক হয়েছে। কিন্তু তাদের এই স্বপ্ন বাস্তবায়িত হবে না। বাংলাদেশের জনগণ সুষ্ঠ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। সাংবিধানিক ও উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে যাবে। 

ওয়ার্কাস পার্টি উপজেলা কমিটির সভাপতি ফায়জুল হক বালী ফারাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরো সদস্য ও বরিশাল জেলা কমিটির সভাপতি নজরুল হক নিলু, জেলা কমিটির সাধারণ সম্পাদক শেখ মো. টিপু সুলতান জেলা কমিটির সদস্য জহুরুল ইসলাম টুটুল, এইচ এম হারুন উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সীমা রানী, বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি অতুলন দাস আলো প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা কমিটির সদস্য জাহিদ হোসেন খান ফারুক, যুবমৈত্রীর জেলা কমিটির সহ-সভাপতি আলমগীর হোসেন মৃধা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা