× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্বাচনকে ঘিরে স্বাধীনতাবিরোধী চক্র একজোট হয়েছে : সাইফুদ্দীন মাইজভান্ডারী

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০৩ পিএম

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৪ পিএম

ফটিকছড়ি উপজেলার নাজিরহাট ঝংকার মোড়ে সমাবেশে বিএসপি চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী। প্রবা ফটো

ফটিকছড়ি উপজেলার নাজিরহাট ঝংকার মোড়ে সমাবেশে বিএসপি চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী। প্রবা ফটো

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী চক্র একজোট হয়েছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়াশীল চক্র একজোট হয়েছে। দেশ ও জনগণের স্বার্থে মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে এক হয়ে এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে রুখে দিতে হবে। 

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে ফটিকছড়ি উপজেলার নাজিরহাট ঝংকার মোড়ে দেশ বিরোধী ষড়যন্ত্র, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা, সংবিধান অনুযায়ী নিরপেক্ষ অংশগ্রহণমুলক নির্বাচনের দাবিতে বিএসপির ফটিকছড়ি উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেন, ‘দুর্নীতি নেই এমন কোনো সেক্টর নেই। দুর্নীতিবাজরা দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা পাচার করে। এর খেসারত দিতে হয় এ দেশের শ্রমিক, কৃষক, মেহনতি জনতাকে। দুর্নীতিবাজদের কারণেই আজকে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দামের ঊর্ধ্বগতি ও বেকারত্বের হার বাড়ছে।

তিনি বলেন, ‘অবিলম্বে দুর্নীতিবাজদের বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ করে তাদের নাম ঠিকানা জনগণকে জানাতে হবে। এই দুর্নীতিবাজদের আইনের আওতায় না আনলে এরা দেশকে গিলে খাবে।’

তিনি বলেন, ফটিকছড়িতে ১৭টি চা বাগান রয়েছে। এই চা শিল্প দেশের অর্থনীতিকে সমৃদ্ধশালী করছে। কিন্তু দুঃখের বিষয় চা শিল্পে জড়িত শ্রমিকেরা মানবেতর জীবন যাপন করছে। ফটিকছড়িবাসী আমাকে সুযোগ দিলে চা শিল্পের সঙ্গে জড়িত শ্রমিকদেরসহ নিম্ন আয়ের সকলের জীবনমান উন্নয়ন তথা ফটিকছড়ির উন্নয়নে সকলকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব।’

তিনি আরও বলেন, ‘সকল রাজনৈতিক দলের আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন সরকার বিতর্কের স্থায়ী অবসান ঘটিয়ে অংশগ্রহণমুলক নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে হবে। তবে তত্ত্বাবধায়ক সরকারের নামে অনির্বাচিত সরকার জনগণ আর দেখতে চায় না। যেভাবেই নির্বাচন হোক তা সংবিধানের আলোকেই হতে হবে। নির্বাচনের পরিবেশ ঠিক থাকলে আগামী নির্বাচনে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোট অংশগ্রহণ করবে।’ 

জনসভায় ফটিছড়ি উপজেলা বিএসপি আহ্বায়ক এইচএম মঞ্জুরুল আনোয়ার চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লিবারেল ইসলামিক জোটের নির্বাহী চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, লিবারেল ইসলামিক জোটের কো-চেয়ারম্যান ও বাংলাদেশ জনদলের (বিজেডি) চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী।

সমাবেশে বিএসপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় অতিথি ও আলোচক ছিলেন বিএসপির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা সভাপতি এস এম সাহাব উদ্দিন, অতিরিক্ত মহাসচিব মুফতি বাকী বিল্লাহ আল-আযহারী, কৃষক শ্রমিক পার্টি (কেএসপি) সিনিয়র যুগ্ম মহাসচিব ও লিবারেল ইসলামিক জোটের জনসংযোগ বিষয়ক সম্পাদক মো. সোহেল সামাদ বাচ্ছু, জাতীয় স্থায়ী পরিষদ সদস্য মো. ইব্রাহিম মিয়া, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) যুগ্ম মহাসচিব মো. আসলাম হোসাইন, সহকারী অর্থ সম্পাদক মো. মোশারফ হোসেন, আক্তারুজ্জামান ভূঁইয়া, যুব বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান পায়েল, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আজমাঈন আসরার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহ আলম অভি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডা. নূরুল আনোয়ার হিরণ, সমবায় বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন ভূঁইয়া, ফটিকছড়ি উপজেলা সদস্য সচিব মো. জানে আলম মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক এস এম হাবিব (মুজিব) প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা