× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওবায়দুল কাদেরের প্রশ্ন

শেখ হাসিনার সঙ্গে বাইডেনের সেলফি দেখার পর বিএনপি এখন কী করবে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩৯ পিএম

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২২:৪৮ পিএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফোকাস বাংলা ফটো

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফোকাস বাংলা ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আটলান্টিকের ওপারে হোয়াইট হাউস থেকে নিষেধাজ্ঞা দেবে এ আশায় ছিল বিএনপি। কিন্তু কী দেখা গেল? মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিজেই সেলফি তুললেন শেখ হাসিনার সঙ্গে, সঙ্গে পুতুলও ছিলেন। বিএনপির এখন কী হবে? পতনযাত্রা নাকি পশ্চাৎযাত্রা। বিএনপিকে কেবলই পেছনের দিকে যেতে হচ্ছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, জি-২০ সম্মেলন হচ্ছে দিল্লিতে। বাইডেন সাহেব শেখ হাসিনার সঙ্গে ছবি তুলেছেন কেমন করে? এসব ভালো লাগেনি বিএনপির।

বিএনপির গণমিছিল নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘কোথায় গেল তাদের উত্তাল তরঙ্গের ঢেউ? তাদের গণমিছিলের যে হাল দেখলাম, তাতে মনে হয় না জনগণ আর গণমিছিলে আসবে। আজকের (গতকাল) পদযাত্রায় জনগণ নেই, জনগণ বিএনপির সঙ্গে নেই। বাংলাদেশ বৃহৎ শক্তির শক্তিকেন্দ্র। এ বলয় বন্ধুত্বের বলয়, এখানে কোনো শত্রুতা নেই। বাংলাদেশের জাতির পিতা বলে গেছেন, সবার সাথে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নেই।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, এখন কী খবর? সিঙ্গাপুর থেকে সলাপরামর্শ নিয়ে এসেছেন, সেই আন্দোলন এখন ভুয়া। ২১ দফা, ১ দফা, ২৭ দফা, বিএনপির আন্দোলন ভুয়া। কোনো জনসমর্থন নেই। বিএনপির সমালোচনা করে কাদের আরও বলেন, দলটি সারা দেশে মিথ্যার মহামারি ডেকে এনেছে। তাদের গ্রামের নেতাকর্মীরাও মিথ্যা বলে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, আগামী নির্বাচন পর্যন্ত এ শান্তি সমাবেশ চলবে। বিএনপি ওপরে ওপরে আন্দোলন, তলে তলে নির্বাচন। সব আসনে প্রার্থী দেবে। প্রার্থী না দিলে তারেক রহমানের মনোনয়ন বাণিজ্য কেমনে হবে? বিএনপি খেলায় হেরে গেছে। শুধু নির্বাচন হওয়া বাকি। ফাইনাল খেলায়ও হেরে যাবে।

আজ রবিবার বাংলাদেশে আসছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ। সে তথ্য উল্লেখ করে কাদের বলেন, এখন শুধু আসবে। এখন নেগেটিভ আসবে না, সব পজিটিভ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে শান্তি সমাবেশে দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র নেতাদের মধ্যে বক্তব্য দেন মতিয়া চৌধুরী, কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা