× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ড. ইউনূসের বিরুদ্ধে প্রতিহিংসার দাবানল জ্বালিয়েছে সরকার : ডা. ইরান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৩ পিএম

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৩ পিএম

নির্দলীয় সরকারের এক দফা দাবিতে লেবার পার্টি ঢাকা মহানগর আয়োজিত গণমিছিল। প্রবা ফটো

নির্দলীয় সরকারের এক দফা দাবিতে লেবার পার্টি ঢাকা মহানগর আয়োজিত গণমিছিল। প্রবা ফটো

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে সরকার অযাচিতভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতা হারানোর ভয়ে ড. ইউনূসের বিরুদ্ধে প্রতিহিংসার দাবালন জ্বালিয়ে দিয়েছে। যারাই সরকারের বিরুদ্ধে অবস্থান নেয় তাদের প্রতি প্রশাসনকে লেলিয়ে দেওয়া হয়। সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে জোরপূর্বক দেশত্যাগ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূইয়ার মার্কিন দূতাবাসে আশ্রয়গ্রহণ প্রমাণ করে দেশে গণতন্ত্র, নিরাপত্তা ও আইনের শাসনের অবশিষ্ট কিছু নেই। বাংলাদেশ এখন মগেরমুল্লুকে পরিণত হয়েছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে পুরানা পল্টনের আল রাজি কমপ্লেক্সের সামনে নির্দলীয় সরকারের এক দফা দাবিতে লেবার পার্টি ঢাকা মহানগর আয়োজিত গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ডা. ইরান বলেন, সরকার দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারের মাধ্যমে দেশের অর্থনীতি ধ্বংস করছে। ড. মুহাম্মদ ইউনূস ও তার গণতান্ত্রিক বিশ্বের বন্ধুরা বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও মানবাধিকার লঙ্ঘন বন্ধে কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছেন। সরকার এ কারণে ক্ষুদ্ধ। আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ করার জন্য দেশি-বিদেশি উদ্যোগগুলো বাধাগ্রস্ত করার লক্ষ্যেই সরকার বিচার বিভাগকে ব্যবহার করে ড. ইউনূসের চরিত্রহননের অপচেষ্টা করছে। ড. ইউনূসকে আন্তর্জাতিক বিশ্বে খাটো করার অপচেষ্টা চলছে। কারণ একটাই, ব্যক্তিগত ক্রোধ। তার বিরুদ্ধে আইন এমনভাবে প্রয়োগ করা হচ্ছে যেন তিনি একজন বড় অপরাধী।

মহানগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে কর্মসুচিতে বক্তব্য রাখেন মানবাধিকার সংরক্ষন সংস্থার চেয়ারম্যান এডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম রাজু, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম প্রমুখ।

মিছিলটি পুরানা পল্টন থেকে শুরু হয়ে পল্টন মোড় তোপখানা রোড, সচিবালয়, পল্টন মোড়, বিজয়নগর বায়তুল মোকাররম হয়ে দৈনিক বাংলা মোড়ে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা