× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিপিবি কার্যালয়ে ভিয়েতনামের রাষ্ট্রদূত: দুই দেশের বন্ধুত্ব জোরদারের অঙ্গীকার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৩ পিএম

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪২ পিএম

সিপিবি কার্যালয়ে পৌঁছালে ভিয়েতনামের রাষ্ট্রদূত ন্যুয়েন মান কুঅংকে শুভেচ্ছা জানান সিপিবি নেতারা। প্রবা ফটো

সিপিবি কার্যালয়ে পৌঁছালে ভিয়েতনামের রাষ্ট্রদূত ন্যুয়েন মান কুঅংকে শুভেচ্ছা জানান সিপিবি নেতারা। প্রবা ফটো

ভিয়েতনামের রাষ্ট্রদূত ন্যুয়েন মান কুঅং মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর পুরানা পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে যান। এ সময় তিনি সিপিবির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন। এসময় উভয় পক্ষ দুই দেশের জনগণের বন্ধুত্ব আগামী দিনে আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করে।

বৈঠকে ভিয়েতনামের চলমান সমাজতান্ত্রিক বিনির্মাণ কর্মসূচির অভাবনীয় অগ্রগতির জন্য সিপিবি নেতারা রাষ্ট্রদূতের মাধ্যমে ভিয়েতনামের জনগণ ও সে দেশের কমিউনিস্ট পার্টিকে অভিনন্দন জানান। সিপিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাক্ষাতে ভিয়েতনামের রাষ্ট্রদূত সমাজতান্ত্রিক ভিয়েতনামের বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক অগ্রগতি সম্পর্কে সিপিবি নেতাদের জানান। আলোচনাকালে ভিয়েতনামের রাষ্ট্রদূত বলেন, কোভিড মহামারির চরম আঘাত সত্ত্বেও ভিয়েতনামের অর্থনৈতিক প্রবৃদ্ধি অসাধারণ গতিতে এগিয়ে চলছে। ভিয়েতনামের বৈদেশিক বাণিজ্য, পর্যটনশিল্প, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোগত উন্নয়ন এবং কৃষিক্ষেত্রের অগ্রগতি আজ বর্তমান বিশ্বের উল্লেখযোগ্য উদাহরণ।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভিয়েতনাম বাংলাদেশের জনগণের পক্ষে ছিল। ভিয়েতনাম সব সময় বাংলাদেশের জনগণের সুখ-দুঃখে পক্ষে থাকতে আগ্রহী। তিনি বলেন, ভিয়েতনাম এশিয়া তথা বিশ্বকে যুদ্ধের ঝুঁকিমুক্ত রাখতে তথা শান্তির পক্ষে প্রতিজ্ঞাবদ্ধ।

রাষ্ট্রদূতের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে সিপিবির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক এ এন রাশেদা, শাহীন রহমান এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও আন্তর্জাতিক বিভাগের প্রধান হাসান তারিক চৌধুরী।

বৈঠককালে সিপিবি সভাপতি ভিয়েতনামের রাষ্ট্রদূত এবং দূতাবাসের অন্যতম কূটনীতিক নায়েম হাইক নককে সিপিবি কার্যালয়ে স্বাগত জানান। তিনি বলেন, বাংলাদেশের জনগণের সঙ্গে ভিয়েতনামের জনগণ ও পার্টির ঐতিহাসিক এবং ঐতিহ্যগত বন্ধুত্ব রয়েছে। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সাম্রাজ্যবাদবিরোধী নানা সংগ্রামে বাংলাদেশের জনগণের সঙ্গে ভিয়েতনামের কমিউনিস্ট পার্টি ও জনগণ ছিল।

বৈঠক শেষে ভিয়েতনামের রাষ্ট্রদূত সিপিবি নেতাদের সঙ্গে শুভেচ্ছা স্মারক বিনিময় করেন এবং পরস্পরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা