× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জনগণ সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে : মঈন খান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩ ১৯:১০ পিএম

জনগণ সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে : মঈন খান

বর্তমান সংসদ সদস্যদের বিনা ভোটের এমপি দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, দেশের সার্বভৌমত্বের মালিক হচ্ছে জনগণ। সরকারকে জনগণ লাল কার্ড দেখিয়েছে। এ সরকারের প্রতি মানুষের আস্থা নেই।

শুক্রবার (১৮ আগস্ট) বিকালে রাজধানীর গুলশান ১ নম্বরে গণ মিছিলপূর্বক সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ সরকার পতনের একদফা দাবিতে রাজধানীতে এ গণমিছিল আয়োজন করা হয়। গণমিছিলটি গুলশান-১ নম্বর থেকে শুরু হয়ে মহাখালী বাস টার্মিনালে গিয়ে শেষ হয়। মিছিলে বিএনপি এবং অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেয়।

আব্দুল মঈন খান বলেন, সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এরা (সরকার) বিরোধীমত সহ্য করতে পারে না, এটি তাদের অতীত ইতিহাস। সরকার আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই দমন-পীড়নের মাধ্যমে জোড় করে ক্ষমতায় থাকতে চায়।

তিনি বলেন, আজকে সকল গণতন্ত্রমনা রাজনৈতিক দল ও জনগোষ্ঠী গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনে রাজপথে সংগ্রাম করে যাচ্ছে। জনতার আন্দোলন কখনও বৃথা যায় না। মানুষ আজ মুক্তি চায়, মুক্ত নিঃশ্বাস নিতে চায়। এ সরকার যত দ্রুত বিদায় নেবে দেশ ও জনগণের ততই মঙ্গল।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কোষাধ্যক্ষ রাশেদুজ্জামান মিল্লাত, যুগ্ম-সচিব মজিবুর রহমান সারোয়ার প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা