× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইসলামী আন্দোলন ইবাদতের উদ্দেশ্যে রাজনীতি করে : চরমোনাই পীর

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩ ২১:০৮ পিএম

আপডেট : ১৬ আগস্ট ২০২৩ ২২:০৫ পিএম

ঢাকার কেরানীগঞ্জের আটিবাজারে আয়োজিত সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা। প্রবা ফটো

ঢাকার কেরানীগঞ্জের আটিবাজারে আয়োজিত সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা। প্রবা ফটো

ইসলামী আন্দোলন বাংলাদেশ ইবাদতের উদ্দেশ্যে রাজনীতি করে বলে মন্তব্য করেছেন দলটির আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, ’ইসলামী আন্দোলন বাংলাদেশ ইবাদতের উদ্দেশ্যে, দুনিয়াতে শান্তি ও আখেরাতে মুক্তির জন্য রাজনীতি করে।’

দেশের বর্তমান পরিস্থিতির চিত্র তুলে ধরে চরমোনাই পীর বলেন, ’আওয়ামী লীগ দলীয় সরকারের অধীনে নির্বাচন করার পরিকল্পনার মাধ্যমে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। দেশ বাঁচাতে হলে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।’

এ ছাড়া গুম-খুন ও হত্যার রাজনীতি বন্ধ, দেশে শান্তি প্রতিষ্ঠা, দুনিয়াতে শান্তি ও আখেরাতে মুক্তির জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃত্বে জাতীয় সরকারের দাবি আদায়ের মাধ্যমে ইসলামী আন্দোলনকে রাষ্ট্রক্ষমতায় আনার জন্য সবাইকে কাজ করার আহ্বান জানান চরমোনাই পীর।

বুধবার (১৬ আগস্ট) ঢাকার কেরানীগঞ্জের আটিবাজারে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ, নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সময়ে রাজনৈতিক দলগুলোর শক্তি দেখানোর সময়। ইসলামী আন্দোলন বাংলাদেশকে মাঠে থেকে শক্তির মহড়া করে দাবি আদায় করতে হবে। দাবি আদায় না করা পর্যন্ত মহড়া বন্ধ করা যাবে না।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাব্যবস্থা ধ্বংস করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। উন্নয়নের নামে লুটপাট করেছে। আগামী নির্বাচনে সরকারকে ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না। দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে দেওয়া যাবে না। জাতীয় সরকার গঠন করে সুষ্ঠু নির্বাচন দেওয়ার জন্য সরকারকে বাধ্য করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা জেলা দক্ষিণের সভাপতি হাফেজ মোহাম্মদ জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও সেক্রেটারি হাফেজ মাওলানা জহিরুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা মোহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা