× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘বিএসপিকে কে চিনলো কে চিনলো না তাতে যায় আসে না’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ আগস্ট ২০২৩ ২০:০৯ পিএম

‘বিএসপিকে কে চিনলো কে চিনলো না তাতে যায় আসে না’

নির্বাচন কমিশন থেকে সদ্য নিবন্ধন পাওয়া রাজনৈতিক দল বাংলাদেশ সুপ্রিম পার্টিকে (বিএসপি) কে চিনলো আর কে চিনলো না, তাতে কিছু যায় আসে না বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী।

তিনি বলেন, আরপিওতে কোথাও লেখা নাই দলের নিবন্ধন পেতে হলে আঠারো কোটি মানুষ সেই দলকে চিনতে হবে। 

শনিববার (১২ আগস্ট) কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ মন্তব্য করেন। 

সাইফুদ্দীন মাইজভান্ডারী বলেন, ২০১৯  সাল থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) গঠনের পর এ পর্যন্ত বাংলাদেশের মূলধারার প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় সহস্রাধিক সংবাদ প্রকাশিত হয়েছে। কেউ যদি জেগে থেকে ঘুমের ভান করে তাহলে তাকে জাগানো যায় না। আমাদের বিষয়ে কেউ জানতে না পারলে এটা তার ব্যর্থতা, আমাদের নয়। 

তিনি বলেন, আরপিওর বিধান অনুযায়ী রাজনৈতিক দল নিবন্ধিত হতে হলে তার একটি সক্রিয় কেন্দ্রীয় কার্যালয়, কেন্দ্রীয় কমিটি, কমপক্ষে ২২টি জেলায় কার্যালয় ও কমিটি এবং কমপক্ষে ১০০টি উপজেলা কার্যালয় থাকতে হয়। নির্বাচন কমিশনে সুপ্রিম পার্টি ২৫টি জেলা ও ১১০টি উপজেলার যাবতীয় প্রমাণ দাখিল করেছে। যদিও ৩৫টি জেলা ও দুই শতাধিক উপজেলায় আমাদের কার্যক্রম রয়েছে।

বিএসপি নির্বাচন কমিশনের সব শর্ত পূরণ করেছে জানিয়ে সাইফুদ্দীন মাইজভান্ডারী বলেন, রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেতে নিবন্ধনের আরপিও সব শর্ত পূরণ করেছে বিএসপি। সে কারণেই রাজনৈতিক দল হিসেবে চূড়ান্ত নিবন্ধন পেয়েছে। আমাদের নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রম ও দেশবাসীর অকুণ্ঠ সমর্থনের জন্যই আমরা নিবন্ধন পেয়েছি। তাদের প্রতি  কৃতজ্ঞতা ও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সংলাপের বিকল্প নেই জানিয়ে সাইফুদ্দীন মাইজভান্ডারী বলেন, দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে সরকারকে এগিয়ে আসতে হবে। গণতন্ত্র, সুশাসন ও উন্নয়নের ধারাবাহিকতা নিশ্চিত করতে হলে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনিবার্য। আমরা মনে করি নির্বাচনী প্রক্রিয়ায় স্থায়ী সমাধান আনতে হলে নির্বাচন কমিশনকে কার্যত স্বাধীন ও শক্তিশালী করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার এই দেশের জনগণ আর দেখতে চায় না। গণতন্ত্রের নামে অগণতান্ত্রিক প্রক্রিয়া জনগণ কখনো মেনে নেবে না।

এসময় উপস্থিত ছিলেন বিএসপি অতিরিক্ত মহাসচিব মুফতী বাকী বিল্লাহ আল আযহারী, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক আকন্দ, মুফতী গোলাম মহিউদ্দিন লতিফী, মো. মনির হোসেন, আল্হাজ্ব মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, জাতীয় স্থায়ী পরিষদ সদস্য ও সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ, স্থায়ী পরিষদ সদস্য ও দপ্তর সম্পাদক মো. ইব্রাহিম মিয়া, যুগ্ম মহাসচিব মো. আসলাম হোসাইনসহ বিভিন্ন পর্যায়ের নেতা।

গত ১০ আগস্ট বিএসপি ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) নামের দুটি দলকে নিবন্ধন দেয় ইসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা