× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক দফা আন্দোলনের সুনামিতে সরকার ভেসে যাবে : ডা. ইরান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩ ১৭:৪২ পিএম

জাতীয় প্রেস ক্লাবের সামনে নির্দলীয় সরকারের এক দফা দাবিতে বাংলাদেশ লেবার পার্টির গণমিছিল। প্রবা ফটো

জাতীয় প্রেস ক্লাবের সামনে নির্দলীয় সরকারের এক দফা দাবিতে বাংলাদেশ লেবার পার্টির গণমিছিল। প্রবা ফটো

আওয়ামী লীগ এখন দেশে মানুষের কাছে দুঃস্বপ্নের নাম উল্লেখ করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, কোনোভাবেই এ সরকারকে ক্ষমতায় রাখা যাবে না। এরা নিজেদের স্বার্থে দেশকে বিক্রি করে দিচ্ছে। দেশকে রক্ষা করা সবার ঈমানী দায়িত্ব।

তিনি বলেন, ‘আমরাতো এখনো আন্দোলন শুরুই করিনি। তাতেই সরকারের লোকেরা বলছেন তারা নাকি ধাক্কা দিলে পড়বে না। আমরা বলবো- কত বড় ধাক্কা লাগবে? তুফানের সাথে কিন্তু সুনামিও আসে। দরকার হলে আমরা সবাই মিলে সেটাও তৈরি করব। এক দফার চুড়ান্ত আন্দোলনের সুনামির ধাক্কায় এই সরকার ভেসে যাবে।’

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে নির্দলীয় সরকারের এক দফা দাবিতে গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. ইরান বলেন, বর্তমান সরকারের চারদিকে শুধু দুর্নীতি আর দুর্নীতি। ইতোমধ্যেই তারা ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা তুলে নিয়ে গেছে। ১৫ লাখ কোটি টাকা তারা পাচার করেছে। এক দফার আন্দোলনের অলআউট কর্মসুচী শুরু হলে সরকার পদত্যাগ করতে বাধ্য হবে। সামনে কঠোর আন্দোলন আসছে। কোনোভাবেই এই সরকার থাকতে পারবে না। দেশ ও জনগণের অধিকার রক্ষা এবং জনগণকে বাঁচাতে যা কিছু করা দরকার সবকিছু করা হবে ইনশাআল্লাহ।

মহানগর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে কর্মসুচিতে বক্তব্য দেন মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, আমিনুল ইসলাম আমিন, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি শহিদুল ইসলাম চৌধুরী মিলন, লেবার পার্টির যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী, কৃষকদলের যুগ্ম সম্পাদক মফিজুর রহমান লিটন, লেবার পার্টির প্রচার সম্পাদক মনির হোসেন, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় সদস্য রুম্মন সিকদার, ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মো. মিলন, সহ সভাপতি মো. শুভ আহমেদ ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

গণমিছিলটি জাতীয় প্রেস ক্লাব থেকে শুরু হয়ে হাইকোর্ট, তোপখানা রোড, সচিবালয়, পল্টনমোড়, বিজয়নগর পানির ট্যাংকি হয়ে নয়াপল্টনে লেবার পার্টির কার্যালয়ে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা