× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপি-জামায়াতকে উৎখাতে মাঠে থাকার ঘোষণা ১৪ দলের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩ ২১:৪০ পিএম

আপডেট : ০৫ আগস্ট ২০২৩ ০০:১০ এএম

বিএনপি-জামায়াতকে উৎখাতে মাঠে থাকার ঘোষণা ১৪ দলের

বিএনপি-জামায়াতের ‘বিশৃঙ্খলা’ প্রতিহত ও উৎখাত করতে আগামী নির্বাচন পর্যন্ত বিভিন্ন কর্মসূচি দিয়ে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতারা। একই সঙ্গে আগামী সোমবার জোটের পক্ষ থেকে রাজধানীতে শান্তি সমাবেশের ঘোষণা দেওয়া হয়েছে।

শুক্রবার (৪ আগস্ট) ১৪ দলের সভা থেকে এসব কথা জানানো হয়। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।  

সভা থেকে আগস্ট মাসে ঢাকাতে ৭টি সমাবেশ করা হবে বলেও জানানো হয়।

সভাপতির বক্তব্যে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আমরা দেশে শন্তি চাই। কিন্তু বিএনপি-জামায়াত শান্তি বিনষ্ট করতে চায়। তারা আবার আগুন সন্ত্রাস শুরু করেছে। বিএনপি-জামায়াতকে এই দেশ থেকে বিতারিত করতে না পারলে তারা সন্ত্রাসী তৎপরতা চালাতেই থাকবে। তারা একের পর এক বিশৃঙ্খলা তৈরি করতে চাচ্ছে। তবে বেশি বাড়াবাড়ি করলে ভালো হবে না। যদি তারা আরও বাড়াবাড়ি করতে চায় তার পরিণতি হবে ভয়াবহ। এদেরকে প্রতিহত এবং উৎখাত করতে আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত ১৪ দল সারা দেশে মাঠে থাকবে।

সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপির যে রূপ ছিল এখন আর সেটা নেই। সরকার তাদের সভা সমাবেশে বাধা দেয়নি। তারা এতো মহড়া দিয়েছে। গত কয়েক দিন আগে তারা আসল চেহারায় ফিরে এসেছে। ঢাকার প্রবেশ মুখে অবস্থান কর্মসূচি দিয়ে ১৩, ১৪ সালের মতো তারা মাঠে নেমেছে। এর পর ঢাকার নিম্ন আদালত, সুপ্রিম কোর্টসহ বিভিন্ন স্থানে তারা তাদের বিকট চেহারা প্রকাশ করেছে। এদেরকে প্রতিহত করতে ১৪ দল ঘরে বসে থাকবে না। বিভিন্ন সময় বিভিন্ন স্থানে সমাবেশ করবে, মাঠে থাকবে।

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাসের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির সাধাণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীণ আখতার, গণতন্ত্রি পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি বজলুর রহমান, দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা