× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক দফা আদায়ে গণফোরাম ও পিপলস পার্টির কর্মসূচি ঘোষণা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ জুলাই ২০২৩ ১৯:৪৩ পিএম

আপডেট : ১২ জুলাই ২০২৩ ১৯:৫৯ পিএম

এক দফা আদায়ে গণফোরাম ও পিপলস পার্টির কর্মসূচি ঘোষণা করছেন নেতারা। প্রবা ফটো

এক দফা আদায়ে গণফোরাম ও পিপলস পার্টির কর্মসূচি ঘোষণা করছেন নেতারা। প্রবা ফটো

বিএনপিসহ সমমনা ৩৬ দলের এক দফা আন্দোলনের সঙ্গে একাত্মতা ও পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেছে গণফোরাম ও পিপলস পার্টি। বুধবার (১২ জুলাই) বিকালে মতিঝিলে এক সমাবেশে গণফোরাম ও পিপলস পার্টির নেতারা এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি ঘোষণা করেন পিপলস পার্টির সভাপিত বাবুল সরদার চাখারী। লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ১৮ জুলাই ঢাকা মহানগরসহ সারা দেশে মহানগর ও সব জেলা-উপজেলায় পদযাত্রার কর্মসূচি পালন করা হবে। ১৮ জুলাই গাবতলী থেকে যাত্রাবাড়ি ও ১৯ জুলাই উত্তরা আব্দুল্লাহপুর থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত হবে পদযাত্রা।

তিনি আরও বলেন, জনগণের ভোটাধিকার হরণকারী ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনঃগঠন করে তার অধীন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি, মিথ্যা-মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বাবুল সরদার চাখারী বলেন, মিথ্যা-গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েশি সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিণ সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজপথে সক্রিয় বিরোধী রাজনৈতিক জোট ও দলসমূহ যুগপৎ ধারায় ঐক্যবদ্ধ বৃহত্তর গণআন্দোলন গড়ে তোলা ও সফল করার ঘোষণা প্রদান করছি।

গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, আজকে বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। আগামী দিনে এ দিনটি ইতিহাসের পাতায় স্থান করে নেবে। আজকে আমরা যে আন্দোলন শুরু করেছি, সেটা শেষ না করে আমরা ঘরে ফিরে যাব না।

এতে আরও বক্তব্য দেন-গণফোরামের নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) মহাসচিব আব্দুল কাদের, কো-চেয়ারম্যান পারভীন নাসের ভাসানীসহ প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা