× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপির এক দফায় নাগরিক মঞ্চের সমর্থন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ জুলাই ২০২৩ ১৭:৩১ পিএম

আপডেট : ১১ জুলাই ২০২৩ ১৭:৫২ পিএম

নাগরিক মঞ্চের সমাবেশ। প্রবা ফটো

নাগরিক মঞ্চের সমাবেশ। প্রবা ফটো

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের দাবিতে বিএনপির এক দফা আন্দোলনে সমর্থন জানিয়েছে ১১টি ধর্মভিত্তিক সংগঠনের জোট নাগরিক মঞ্চ।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে না থাকলেও এই জোটের নেতারা মঙ্গলবার (১১ জুলাই) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে এ ঘোষণা দেন।

নাগরিক মঞ্চের সমন্বয়কারী ও বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মো. মাসুদ হোসেন জানান, চলতি মাসে এক দফা দাবি আদায়ের লক্ষ্যে বিক্ষোভ-সমাবেশ, মিছিল ও সংসদ অভিমুখে গণপদযাত্রাসহ নানা কর্মসূচি পালন করবে নাগরিক মঞ্চ।

দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন দেশপ্রেমিক নাগরিক পার্টির মহাসচিব ড. শওকত হোসেন, মেজর জেনারেল (অব.) আমসাআ আমিন, কর্নেল (অব.) খন্দকার ফরিদুল আকবর, এনডিপির চেয়ারম্যান কেএম আবু তাহের, ইসলামী সমাজতান্ত্রিক দলের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, এনডিএমের সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা ও মানবাধিকার ব্যক্তিত্ব গাজী মোস্তাফিজুর রহমান।

তারা বলেন, দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, আছে একদলীয় স্বৈরতন্ত্র। দলীয় সরকারের অধীনে ২০১৪ ও ২০১৮ সালের দুটি নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। একমাত্র নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যে নির্বাচন হয়েছে, সেই নির্বাচনগুলো দেশে-বিদেশে গ্রহণযোগ্য হয়েছে। এখন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনও নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত হলে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে এবং জনগণের মনোনীত প্রতিনিধি নির্বাচিত করতে সক্ষম হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা